দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদস্লাইডার

দুর্গাপুরে সরকারি জায়গা দখল করে আবার  পুকুর খনন

দুর্গাপুর প্রতিনিধিঃ

দুর্গাপুরে সরকারি জায়গা দখল করে রাতের আধারে পুকুর খননের অভিযোগ উঠেছে প্রভাব শালী এক ব্যক্তির উপর। ২৩ এপ্রিল রাজশাহীতে চলমান সাংবাদিকের একটি দল রাতের আধারে এই পুকুর খননের চিত্র ধারন করেন।

দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়নের কুহাড় ভাংগির পাড়া সংলগ্ন চেংড়ার বিলে কাটাখালি থানার এক প্রভাব শালী ব্যক্তি এই ধানি জমিতে পুকুর খননের কাজ করছেন।কুহাড় গ্রামের আমিনুল ইসলাম বলেন আমাদের এলাকার অনেকের অভিযোগ রয়েছে এই পুকুর খননের ব্যপারে।

অভিযোগ রয়েছে যাদের জমি রয়েছে তাদের অনেকেই জানেনানিজ জমিতে  পুকুর খননের বিষয়ে, তিনি আরো বলেন ৩০ বিঘা জমির মধ্যে ১০ বিঘাই সরকারি সম্পত্তি।দেশের এই করুন সময় কে কাজে লাগিয়ে সরকারি জমি দখলে মেতে উঠেছে এই অসাধু চক্র বলেও মন্তব্য করেন সুশিল সমাজের অনেকেই।

এই নিয়ে দুর্গাপুর উপজেলার ইউ এন ও কে ফোন করলে তাকে পাওয়া যায়নি। ওসি দুর্গাপুর কে ফোন করলে তিনি বলেন করোনা নিয়ে ব্যস্ত আছি এই বিষয়ে পরে কথা বলব । ঝালুকা গ্রামের কৃষক মকবুল বলেন সরকার সকল ধানী জমিতে পুকুর খনন নিষিদ্ধ করেছে তবুও থেমেনেই এক শ্রেনি অসাধু ব্যক্তিদের পুকুর খননের কাজ যে শুরু করেছে সে শেষ ও করেছে তাহলে কিভাবে সম্ভব বন্ধ করা ,এই প্রতি ফলন দেখেই নতুন ভাবে আগ্রহি হচ্ছেন অনেকেই।

এদের বিরুদ্ধে এমন ব্যবস্থা গ্রহন করা দরকার যেন দেশবাসি  তা দেখে নতুন পুকুর খননের আগ্রহ হারায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button