দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

দুর্গাপুরের সাংবাদিক পরিচয়দান কারি শাহজামাল গ্রেপ্তারে মুখ খুলছেন অনেকেই

বিশেষ প্রতিনিধিঃ

শাহজামাল নাম শুনলেই অবৈধ পুকুর খনন কারিরা আতংকিত হতেন। মাদক ব্যবসায়িরা যোগাযোগ করতেন রিতিমত। দুই একটি অবৈধ কারখানার অলিখিত মালিক সেজে রিতিমত তদারকি করতেন এই শাহজামাল।

নিজেকে দুর্গাপুর সাংবাদিক সমাজের সেক্রেটারি দাবি করতেন। কয়েকজন  মাদক সেবন কারি মিলে কিছুদিন পুর্বে গড়ে তুলেছে সাংবাদিক সমাজ। এই সাংবাদিক সমাজের ব্যানারে যারা ঘুরছেন  তাদের ডোপ পরিক্ষার দাবি তুলেছেন দুর্গাপুর বাসি। অপর একটি সংগঠনের  সভাপতি দাবিদার বিতর্কিত ব্যক্তি  তিনি গতকাল (১৬ জুন) রাজশাহী পুলিশ সুপারের কার্যালয়ের আশে পাশে ঘুরফির করছিলেন শাহজামালকে ছাড়ানোর  তদবিরে। তাতে কোন লাভ আসেনি সেই বিতর্কিত ব্যক্তির। সেই সভাপতি দাবিদার ব্যক্তি যে মাদক আসক্ত লুজ ক্যারেক্টার  সেটি পুলিশের উপর মহল পুর্বেই জেনে যান।

পুর্বে সেই তদবির কারকের  নামে একাধিক বার সংবাদ প্রকাশ ও হয়েছে সংবাদ চলমানে । মসজিদের টাকা চুরি, নববধুকে নির্যাতন করে থানায় অভিযোগ পরে নগদ অর্থের বিনিময়ে  ফায়সালা করে তাকে ডিভোর্স করে  পুনরায় বিয়ে, মাদক সেবন করতে যেয়ে মোবাইলের ভিডিও ফুটেজে আসা সহ নানা অভিযোগে অভিযুক্ত সেই ব্যক্তি। ১৫ জুন আজিজুল নামের ব্যক্তি  দুর্গাপুর উপজেলা পরিষদে বিশেষ  প্রয়োজনে আসলে তাকে  ইয়াবা ট্যাবলেট দিয়ে ফাঁসানোর চেষ্টা করেন শাহজামাল ও আলামিন নামের ভয়ংকর দুই প্রতারক। দুর্গাপুর থানা পুলিশের এস আই জাহাঙ্গীরের সাথে সখ্যতা থাকার কারণে তাকে ডেকেনেন এই সাজানো নাটকে।এস আই জাহাঙ্গীর নিরহ ব্যক্তিকে আটক করে থানায় নিয়েযান। এই আটকের ঘটনা নিয়ে দুর্গাপুরে শুরু হয় কানা ঘোষা।

এই ঘটনা যেন কিছুতেই বিশ্বাসের দানা বাধছেনা মানুষের মনে। বিষয়টি পুলিশের উপর মহলের নজরে আসে। দুর্গাপুর থানার দক্ষ অফিসার ইনচার্জ নাজমুল হক এই ঘটনা নিয়ে কঠোর তদন্তে নামেন আর তখনি বেরিয়ে আসতে শুরু করে নাটকীয় ঘটনা। প্রথমে পাবনার আলামিন বর্তমানে দুর্গাপুরের( ভাড়াটিয়া ) তাকে সনাক্ত করে পরে ঘটনার মুল নায়ক শাহজামাল কে আটক করতে সক্ষম হন পুলিশ।

পুলিশের একটি সুত্র বলছে, শাহজামাল দীর্ঘ দিন ধরেই মাদক ব্যবসার সাথে জড়িত ছিল । কিছুদিন পুর্বে রাজধানী ঢাকায় শাহজামালের পার্টনার দেবিপুর গ্রামের এক কাউন্সিলর বিপুল পরিমান মাদক সহ আটক হয়েছিলেন সেই মামলাতেও শাহজামালের নাম আসে সে সময়।  সুচতুর শাহজামাল সেখানে বড় ধরনের তদবির করে সেই মামলা থেকে রেহাই পেয়েযান। সেই মামলায় দীর্ঘ সময় তার পার্টনার জেল হাজতে থেকে কিছুদিন পুর্বে জামিনে আসেন। মামলার বিচারাধীন কাজ  এখনো চলমান  রয়েছে। রাজশাহী জেলা পুলিশের একটি সুত্র বলছে ৪ বছর পুর্বে শাহজামালের পার্টনারের বড় ভাই দুর্গাপুর থানার চিহ্নিত মাদক ব্যবসায়ি তিনি মোহনপুর থানায় মাদক সহ আটক হয়েছিলেন সেখানে শাহজামাল বড় ধরনের রফাদফা করে গভীর রাতে তাকে ছাড়িয়ে নিয়ে আসেন সেই ঘটনার প্রমান রয়েছে বাগমারার  একজন গণমাধ্যম কর্মীর নিকট। হুমকি ধামকি অবৈধ পুকুর লিজ নিয়ে প্রশাসন কে ব্লাকমেইল করে ইটভাটার শ্রমিক থেকে এখন কোটি পতি বনে গেছেন এই শাহজামাল। দেবিপুর গ্রামে রয়েছে তার অপরাধ জগতের আরেক সংগী তিনি মুখোশের আড়ালে থেকেই বিভিন্ন অপকর্মে লিপ্ত হন। এই সাঈদ নামের ব্যক্তির নামে রয়েছে একাধিক নারী কেলেংকারীর ও টাকা আত্নসাতের অভিযোগ। তার অপকর্ম ও তার স্ত্রীর দুর্নীতি নিয়ে গণমাধ্যম কর্মীরা অনুসন্ধান করছেন সেটি খুব তাড়াতাড়ি মিডিয়াতে প্রকাশ হবে।রাজশাহী আই সিটি আদালত সুত্রে জানাযায়  কিছুদিন পুর্বে  শাহজামাল একটি আই সিটি মামলায় আটক হয়েছিলেন পরে জামিনে ছাড়া পান।

দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের পদধারী একজন ব্যক্তি জানান, দুর্গাপুর থানার গেইট ছিল এই প্রতারক শাহজামালের অপকর্মের আস্তানা। তিনি বলেন সেখানে কিছু হাইব্রিড ফেন্সিডিল আসক্ত দল ডোবানো ব্যক্তিদের সাথে ছিল তার চলাচল। সাংবাদিকতার মত মহান পেশার নাম ব্যবহার করে আগামিতে যেন কোন অপরাধী শাহজামাল পিচ্চির মত অপরাধ জগতে প্রবেশ করতে পারে সেই দাবি জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button