রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

দলীয় গ্রুপিংয়ে  রাজশাহী জেলা আওয়ামী লীগ- হাইব্রিড নেতাদের আনাগোনা

নিজস্ব প্রতিবেদকঃ

কিছুতেই যেন কাটছেনা রাজশাহী জেলা আওয়ামী লীগের ভেতরের কোন্দল। জেলা আওয়ামী লীগের এই কোন্দলকে কাজে লাগিয়ে দলে প্রবেশ করছে হাইব্রিড নেতা। তারা দলে প্রবেশ করেই রাতের আধারে হয়ে উঠছেন সরকারি দলের দাদাভাই।

কিছুদিনের মধ্যেই বিতর্কিত ব্যক্তিদের  উপর ক্ষোভে ত্যাগী নেতা কর্মীরা দল থেকে ছিটকে পড়ছেন। অনেকেই দূরে থাকছেন নিজের সম্মান বাঁচাতে। অনুসন্ধানে জানাযায় বিশেষ করে নব্য যোগাদান কৃত ব্যক্তিরা এই সরকারি দলে নাম লিখিয়েছে  মোটা অংকের খরচ করে। গেল তিন বছরে এই সকল বিতর্কিত ব্যক্তিদের আবির্ভাব বেশি ঘটেছে রাজশাহী অঞ্চলে।

দলের সাবেক নেতা অবহেলিত নেতা ও মুল্যায়ন হীন নেতাদের কারণেই দলটির নিজের ইমেজ  কমতে বসেছে। রাজশাহী অঞ্চলের একজন প্রবীন নেতা সংবাদ চলমান কে  বলেন সরকার ক্ষমতায় আসার পর থেকে যেভাবে উন্নয়নের ছোয়া দেশের আনাচে কানাচে ঝল মল করছে সেই তুলনায় দলের ইমেজ আসেনি। তিনি বলেন প্রবীন আর নবিনদের একসঙ্গে যদি কাজে লাগানো যায় তাহলে দলের ভাবমুর্তি আরো উজ্জ্বল হবে। ত্যাগী নেতাদের দিকে একটু খেয়াল নিলে তারাও অভিমান ভুলে দলের দিকে ফিরিয়ে দিবে তাদের পুরাতন ভালোবাসা। সুত্র বলছে এসবের কোন খেয়াল নেই রাজশাহী জেলা আওয়ামী লীগ নেতাদের । নেতা কর্মীরা শুধু পদ পদবীর দিকেই ছুটছেন। নতুন কমিটি ও নতুন নেতার আগমন যেন রাজশাহী জেলা আওয়ামী লীগকে ভারি করে তুলেছে।

রাজশাহী অঞ্চলের দুই একটি উপজেলা মাদক রিলেটেড হওয়ার কারণে কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ী ঢুকে পড়েছে সরকারি দলে। অনেকেই  সরকারি দলে প্রবেশ করে মাদক সহ আটক পর্যন্ত হয়েছেন আবার জামিনে মুক্ত হয়ে পুর্বের মাদক ব্যবসায় ফিরে এসেছেন।

প্রশাসনের তালিকায় এদের নাম থাকলেও দলের কারণে তারা রেহাই পাচ্ছেন বিভিন্ন সময়। পুলিশের উপর মহলের ক্ষোভ থাকলেও তারা হাত গুটিয়ে থাকছেন বিভিন্ন কারণে । দলে বিতর্কিত ব্যক্তিদের প্রবেশ ও হাইব্রিড নেতাদের আনা গোনা বন্ধ হলে সরকারি দলের প্রতি মানুষের আরো আস্থা বাড়বে বলে মন্তব্য করেছেন দলীয় প্রবীন নেতা কর্মীরা। দলীয় সুত্র মতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন  বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তিনি অনেক দলীয় গ্রুপিং ভেঙ্গে দলকে সাজানোর চেষ্টা করছেন। সুত্র বলছে  দলীয় কোন্দল মুলত এমপিদের সাথে জেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের ফলে এই কোন্দল কিছুতেই থামছেনা।   

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button