গোদাগাড়ীরাজশাহীরাজশাহী সংবাদ

গোদাগাড়ীতে রাঘব বোয়ালদের থাবার শিকার ক্ষুদ্র বালু ব্যবসায়ী ওয়ার্ড কাউন্সিলর

গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর বালুমহালের রাঘব বোয়ালদের প্রতিহিংসার শিকার হয়ে স্থানীয়দের নিকট নিজের জনপ্রিয়তা হারাতে বসেছে রাজশাহীর গোদাগাড়ী পৌ্সভার ৭ নং ওয়ার্ডের তরুন কাউন্সিলর রোমেন বিশ্বাস।

গোদাগাড়ী উপজেলা প্রশাসনের সুত্রধরে  জানাযায় কাউন্সিলর রোমেন বিশ্বাস প্রতিবেশি জেলা চাঁপাই নবাবগঞ্জ এর বালুমহালের বৈধ ইজারাদারদের নিকট থেকে বালু ক্রয়করে উপজেলার জোত গোসাইদাস ও ভগবন্তপুর এলাকায় সংরক্ষন করা  সহ বিক্রয় করছেন। সুত্রটি জানায় নিজেদের সুবিধা বঞ্চিত ভেবে একটি মহল সক্রিয় হয়ে উঠেছে এই নবাগত কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগের বোঝানিয়ে যা প্রতিহিংসা ছাড়া কিছুই নয়। গোদাগাড়ী উপজেলা ঘুরে সরেজমিনে দেখাযায় একাধিক স্থানে বালু মহালের গাড়ি চলছে দীর্ঘদিন কিন্তু সেটি নিয়ে কোন তোলপাড় নেই স্থানীয়দের মাঝে। গোদাগাড়ীর আলোচিত বালুঘাট নিয়ে দুই একবার লেখালেখি সহ জরিমানা  হলেও তা অজ্ঞাত কারনেই থেমেযায়।

সেই সকল বালুঘাটের বিষয় নিয়ে একাধিক অভিযোগ থাকলেও এখন তেমন কোন মাথাব্যথা নেই সংশ্লীষ্ট মহলের। স্থানীয়রা বলছেন ওয়ার্ড কাউন্সিলরের বাবা ছিলেন আনারুল বিশ্বাস একজন সুনাম ধন্য ব্যবসায়ী তিনি হটাৎঅসুস্থ হয়েপড়ার কারনে তার পুত্র ওয়ার্ড কাউন্সিলর রোমেন বিশ্বাস এই ব্যবসার হাল ধরেন, আর তাতেই তেলে বেগুনে জ্বলেউঠে বালু দস্যুদের। এলাকা বাসির দাবি রোমেন বিশ্বাসের বৈধ ব্যবসা বিতর্কিত করতেই সুবিধাবাদিরা  এমন ছক তৈরি করেছেন তার বিরুদ্ধে। গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের একজন পদধারী ব্যক্তি বলেন বালু মহালের কোন অনিয়ম হলে সেটি দেখভাল করার জন্য প্রশাসন রয়েছে, কিন্তু এই ঘটনা নিয়ে যে একটা প্রতিহিংসা চলছে তা স্পষ্ট বোঝা যাচ্ছে। তিনি বলেন রাজশাহী অঞ্চলের বালুমহালের রাঘব বোয়ালরা এটি নিয়ে খেলছে যা ঠিকনয়।

গোদাগাড়ী উপজেলার সরকারি দলের আরেক পদধারী ব্যক্তি এক প্রশ্নের জবাবে  বলেন নদীর বালু উঠলেই রাস্তার ক্ষতি হয় এটি নতুন কিছুনয় এখানে ক্ষমতা দুর্বল বলে কিছুনেই যাদের বৈধতা আছে তারাতো বালু তুলবেই এখানে কারো পেছনে লাগার কি আছে। তিনি বলেন এই মাদক চিহ্নিত এলাকাতে যে বালুর ব্যবসা করছেন এটিই আমাদের জন্য বড় পাওয়া। তবে গোদাগাড়ী পৌরসভার তিন জন কাউন্সিলর ও একজন জেলা পরিষদের মেম্বার বাদি হয়ে জোত গোসাইদাস ও ভগন্তপুর বালু উত্তলোনের বিষয় নিয়ে  অভিযোগ দেওয়ার যে বিষয় এসেছে তার সত্যতা কত টুকু সেটি নিয়ে কাজ করছে বিভিন্ন সংস্থা।

নাম প্রকাশ না করার শর্তে তদন্তকারি সংস্থার একজন বলেন আসলে এই গুলো নিয়ে তারাই আলোচনা করছে যাদের লাভের অংক কমতে বসেছে, তা ছাড়া এই বালুমহালের কোথায় কি হয় সেগুলো অনেকেই জানে। তিনি বলেন সরকারি শত ভাগ নিয়ম মেনে কেউ বালু উত্তলোন করেন সেটির কোন নজির নেই সংশ্লীষ্ট মহলে। তবে দুইদিন যাবত যে গুজব ছড়ানো হচ্ছে গোদাগাড়ী পৌরসভার কাউন্সিকর রোমেন বিশ্বাস ও তার অসুস্থ বাবার নামে এটি রটানো  মোটেও উচিত হয়নি। কারন এখান কার সকল ঘটনা আমরা সহ সকলেই  অবগত। একজন ব্যক্তি প্রতিহিংসার শিকার হয়ে  রোষানলে পড়ুক এটা কখনোই আমরা চাইনা। অপ প্রচার কারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button