গোদাগাড়ীরাজশাহীরাজশাহী সংবাদ

গোদাগাড়ীতে তিনটি গ্রামে ভয়ঙ্কর নদীভাঙ্গন

মিজানুর রহমান, গোদাগাড়ী প্রতিনিধিঃ

গোদাগাড়ী উপজেলার আলিপুর, খাজরাগাতি নিমতলা ও মোল্লাপাড়ায় প্রায় ৩ থেকে ৪ কিলোমিটার এলাকাজুড়ে পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় নতুনভাবে পদ্মার কালো থাবায় ভাঙ্গনের ভয়ঙ্কর রূপ নিয়েছে।

এমন অবস্থায় এই তিনটি গ্রামের জনজীবনের মাঝে প্রতিনিয়ত আতঙ্ক সৃষ্টি হয়েছে। কিন্তু এই পদ্মাকে ঘিরেই এক সময় তিনটি গ্রামের মানুষের জীবন-জীবিকা চলমান ছিল। আজ এই পদ্মায় জীবন-জীবিকা চলার পথে সর্বনাশ দ্বারপ্রান্ত এসে দাঁড়িয়েছে। এই তিনটি গ্রামে কৃষিজীবী, মৎস্যজীবী ও শ্রমজীবী মানুষের বাসস্থান এবং প্রতিটি পরিবারেই ছোট বড় অসংখ্য গরু, মহিষ, ছাগল ভেড়ার খামার গড়ে উঠেছে। অর্থনৈতিকভাবে প্রতিটি পরিবারই স্বচ্ছলভাবে গড়ে উঠেছিল। কিন্তু পদ্মার সর্বনাশার কালো থাবায় সবকিছু হরাবার পথে এই তিনটি গ্রামের মানুষ।

বর্তমান সময়ে গবাদি পশুগুলোর ব্যাপক ভাবে খাদ্যের ঘাটতি দেখা দিয়েছে । এমন সংকটপূর্ণ সময়ে পশুসম্পদ ও দুর্যোগ-কালীন ত্রাণ বিষয়ক উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। এই তিনটি গ্রাম জুড়ে ফলজ বাগান, ২ টি প্রাইমারী স্কুল, মসজিদ, মন্দির মিলে দশটি প্রতিষ্ঠান গড়ে উঠেছে। আজ সবই যেন পদ্মার কালো থাবায় ধ্বংসের পথে।

অত্র গ্রামের ভুক্তভোগী সর্বসাধারণের দাবী, পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ যেন পদ্মার সর্বনাশা কালো থাবার হাত থেকে সাময়িকভাবে রক্ষা করার জন্য পদক্ষেপ গ্রহণ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button