দূর্গাপুরপুঠিয়ারাজশাহী সংবাদ

দলীয় কোন্দলেই সংসদ মনসুরের নামে অপহরনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর পুঠিয়া দুর্গাপুর (৫) আসনের দলীয় কোন্দল যেন ভিন্ন দিকে ইঙ্গিত দিচ্ছে। নিজের প্রভাব বিস্তার করতে দলের ভাব মুর্তির দিকে কোন খেয়াল নেই মনোনয়ন প্রত্যাশীদের। নৌকার মনোনয়ন নিতে নিজ দলের সংসদকে বিতর্কিত করতে মরিয়া হয়ে উঠেছেন মনোনয়ন প্রত্যাশীরা।

সুত্র বলছে, দলীয় এমন কোন্দলের কারণে ২০০৯ সাল থেকে দখলে রাখা সংসদীয় আসনটি হারাতে পারেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ২০০৬ সাল পর্যন্ত বি এনপির  দখলে থাকা আসনটিতে প্রথম বারের মত২০০৯ সালে ব্যাপক সাড়া ফেলে সংসদ সদস্য হিসাবে জয়ী হয়েছিলেন আব্দুল ওয়াদুদ দারা। এর পর টানা দশ বছর তার নিয়ন্ত্রনে থাকেন দুই উপজেলা।

সুত্র বলছে, তিনি দ্বিতীয় বার ক্ষমতা গ্রহণ  করার পরে  দলীয় নেতা কর্মীদের সাথে তেমন সু সম্পর্ক টিকিয়ে রাখতে না পারায় ত্বিতীয় বারের মত তাকে আর মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। ২০১৯ সালের নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী হিসাবে রাজশাহী মেডিকেলের অবসরে যাওয়া ডাঃ প্রফেসর মনসুর রহমানকে মনোনয়ন দেন আওয়ামী লীগ। সেই নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়ী হন। ডাঃ মনসুর রহমান মনোনয়ন পাওয়ার আগে রাজশাহী জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

সুত্র বলছে, পুর্বে  ডাঃ মনসুর রহমান রাজশাহী মেডিকেলের ফরেন্সিক বিভাগের প্রধান হওয়ার কারনে দুর্গাপুর পুঠিয়া থেকে মেডিকেলে আসা রোগী ও তার স্বজনদের বিভিন্ন ভাবে  সহায়তা করতেন। তিনি সংসদ নির্বাচিত হওয়ার পরে দুর্গাপুর পুঠিয়াকে ঢেলে সাজাতে ব্যস্ত, ঠিক তখন কিছু সুবিধা ভোগী নেতা কর্মীরা পুর্বের মনোনয়ন বঞ্চিত নেতার অনুসারি হয়ে সেই আসনের আওয়ামী লীগের  নেতা কর্মীদের দুই ভাগে বিভক্ত করে তুলেছেন।

আসনটির সাবেক সংসদ আব্দুল ওয়াদুদ দারা ২০১৯ সালে মনোনয়ন বঞ্চিত হলে এই সুবিধা বাদী নেতা কর্মীরা অর্থ পাওনার অভিযোগ তুলে পুঠিয়ার ঝলমলিয়া এলাকায় আব্দুল ওয়াদুদ দারার বিরুদ্ধে বিক্ষোভ করে তার পথরোধ করেছিলেন। পরে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ পাওয়ায় সেই সকল ব্যক্তিরা আবারো ফুল দিয়ে শুভেচ্ছা জানান আব্দুল ওয়াদুদ দারাকে। জাতীয় নির্বাচনে দুর্গাপুরে ডাঃ মনসুরের সাথে থাকা অনুসারিদের অনেকেই  সংসদের নিকট সুবিধা ভোগ করতে না পেরে বিভক্ত হয়ে পড়েন। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন এমন দলাদলীর  কারণে ক্ষতি গ্রস্থ হচ্ছে দলের নেতা কর্মীরা।

সম্প্রতি সময়ে রাজশাহী (৫) আসনের এম পি মনসুরের একটি সংবাদ দেশ জুড়ে আলোচনার ঝড় তুলেছে। কিছু গণমাধ্যম সেই সংবাদ রুচী সহ প্রকাশ করেছেন। একাধিক সুত্র এই ঘটনার ব্যাখ্যা দিয়েছেন। সংসদ মনসুর রহমান মুঠো ফোনে  উচ্চস্বরে বলেছেন হাবিবুর রহমানকে  আনার ব্যবস্থা করা হবে। তার আগে এবং পরে অধ্যক্ষ হাবিবুর রহমান সংসদকে না চেনার অভিনয় করার বিষয়টি কোন দিকে ইঙ্গিত করছিল। একজন পাল্লামেন্টের সদস্যের সাথে একজন মাদ্রাসা অধ্যক্ষের কথোপতনের বিষয় সত্যিই ভাবিয়ে তুলেছে সুশীল সমাজকে। ঘটনার পরের দিন হাবিবুর রহমান সংসদ মনসুর রহমানের বাড়িতে মিস্টি মুখ করছেন অপর দিকে সংসদ মনসুর রহমানের নাম জড়িয়ে অপহরণের অভিযোগে যোগাযোগ মাধ্যম গরম।

সব মিলিয়ে এই ঘটনার নে পথ্যে কে এমন প্রশ্ন ক্লীন ইমেজের সরকার দলীয় নেতা কর্মীদের মাঝে। রাজশাহী (৫) আসন ঘিরে রাজনীতির যে দর কষাকষি সেটি কেন্দ্রীয় কমিটি এরই মাঝে অবগত হয়েছে। সম্প্রতি সময়ে সংসদ মনসুর রহমানকে জড়িয়ে জামাত কর্মী  অধ্যক্ষ হাবিবুর রহমানের অভিযোগের বিষয়ে নিয়ে জানতে চাইলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একটি বিস্বস্ত সুত্র বলেন, রাজশাহী (৫) আসনের সংসদ মনসুর রহমানকে নিয়ে যে চক্রান্ত চলছে তা কেন্দ্রীয় কমিটির অনেকেই  অবগত। তিনি বলেন প্রধানমন্ত্রীর চোখ সারাদেশে বিরাজমান তার মনোনয়ন নিতে কোন চক্রান্ত চলেনা।    

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button