রাজশাহীরাজশাহী সংবাদ

এবার রাবির প্রশাসন ভবনে কর্মচারীদের তালা

নিজস্ব প্রতিবেদকঃ

সোমবার সকালে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে তালা লাগিয়ে বিভিন্ন দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন সহায়ক, সাধারণ ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির সদস্যরা। সোমবার সকাল ৮টা থেকে তারা এই কর্মসূচি পালন করছেন।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে কর্মচারীদের করপোরেট ঋণের সুদের হার ৯ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা, হিসাব বিভাগের উপপরিচালক আবদুল্লাহ আল আনসারীকে অন্য স্থানে বদলি করা।আন্দোলনকারীরা প্রশাসন ও সিনেট ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন। সিনেট ভবনে প্রশাসনের ভর্তি উপকমিটির সভা চলছে। এরই মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ একাধিকবার মুখোমুখি অবস্থান নেয়।

সহায়ক কর্মচারী সমিতির সভাপতি সাব্বির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের করপোরেট লোন দেওয়া হয়ে থাকে। বর্তমানে এই লোনের সুদের হার ৯ শতাংশ। সুদের হার কমিয়ে ৫ শতাংশ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে তাঁরা দাবি জানিয়ে আসছেন। উপাচার্য তাঁদের মৌখিক আশ্বাস দিলেও বাস্তবে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। ফলে তাঁরা দাবি আদায়ের জন্য অবস্থান কর্মসূচি শুরু করেছেন।বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান বলেন, তাদের দাবির বিষয়ে আসলে বিশ্ববিদ্যালয়ের কিছু করার নেই। এটা মূলত সরকারি বিষয়।পরে দুপুরে পরিবেশ সিথিল হতে থাকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button