রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

এবার মাঘের বৃষ্টিতে বাড়ল আরও শীত

নিজস্ব প্রতিবেদকঃ

এবার মাঘের বৃষ্টিতে রাজশাহীতে আরও বেড়েছে শীতের তীব্রতা। গতকাল বৃহস্পতিবার মধ্যরাতের পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও সকাল থেকে বাড়তে থাকে বৃষ্টির পরিমাণ। সেই সঙ্গে মৃদু বাতাস ফিরিয়ে এনেছে শীতের মাত্রা। মাঘের শেষে এমন বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভাসমান ও নিম্নআয়ের মানুষ।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আব্দুস সালাম জানান, সকাল সাতটা থেকে ৯টা পর্যন্ত মোট ১০ দশমিক ৮ মিলিমিটিার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী দু-একদিনের মধ্যে মেঘবৃষ্টি কেটে যাওয়ার মধ্য দিয়ে ধীরে ধীরে বিদায় নেবে শীত।

এদিকে বৃহস্পতিবার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও ঢাকা বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিন তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ১৪ দশমিক ৬, সিলেটে ১৫ দশমিক ৪, চট্টগ্রামে ১৫ দশমিক ৫, রাজশাহীতে ১৩ দশমিক ৫, রংপুরে ১২ দশমিক ৮, খুলনায় ১৮ দশমিক ৫ এবং বরিশালে ১৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button