রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

এই প্রথম বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন,মঞ্চ মাতাবেন ব্যান্ড ওয়ারফেজ

নিজস্ব প্রতিবেদকঃ

এই প্রথমবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হলো রাজশাহীর প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয়’র প্রথম সমাবর্তন।

আজ বৃহস্পতিবার (২ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় চ্যান্সেলরের পক্ষে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ড. দিপু মনি ।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত আছেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাজনীতিক, সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এছাড়াও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. দিল আফরোজ বেগম এবং ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র বিশেষ অতিথি হিসেবে রয়েছেন।

প্রথমবারের মতো আয়োজিত এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ এবং নয়জন শিক্ষার্থীকে ‘ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল’ দেয়া হবে। সমাবর্তন সভাপতি ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনি তাদেরকে অ্যাওয়ার্ড তুলে দিবেন।

এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদভুক্ত দশটি বিভাগের প্রায় চার হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছেন। বাণিজ্য ও আইন অনুষদের ব্যবসায় প্রশাসন ও আইন বিভাগ। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, ইলেকট্রিক্যাল ও ইলেট্রোনিক প্রকৌশল বিভাগ, ফার্মেসি বিভাগ এবং পাবলিক হেলথ বিভাগ। এছাড়াও কলা ও সামজিক বিজ্ঞান অনুষদের ইংরেজি, সমাজবিজ্ঞান, অর্থনীতি এবং সাংবাদিকতা বিভাগ।

সমাবর্তনের দ্বিতীয় পর্বে রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে গান পরিবেশন করবে জনপ্রিয় ব্রান্ড সঙ্গীত দল ওয়ারফেজ।

এছাড়াও মঞ্চ মাতাতে এসেছেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সামিনা চৌধুরি ও এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button