রাজশাহীরাজশাহী সংবাদ

আবারো অটোরিকশার ভাড়া বৃদ্ধির ঘোষণা দিলেন রাসিক মেয়র

নিজস্ব প্রতিবেদকঃ

রবিবার (৭ ফ্রেব্রুয়ারি) সকাল থেকেই বন্ধ ছিল ব্যাটারিচালিত অটোরিকশা। এনিয়ে রাজশাহীর সকল শ্রেণির জনসাধারণকে পোহাতে হয় দুর্ভোগ। সর্বোপরি অটোরিকশা চালকদের দাবির প্রেক্ষিতে ১৫ ফেব্রুয়ারির মধ্যে বর্ধিত ভাড়ার ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রবিবার দুপুর ১টায় নগর ভবনের সামনে সমাবেত অটোরিকশা চালকদের উদ্দেশ্যে তিনি এই ঘোষণা দেন।

মেয়র বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলেন, রাজশাহী মহানগরীতে অটোরিকশা চলাচলের বিআরটিএর কোনো অনুমোদন ছিল না। প্রথম মেয়াদে মেয়র থাকাকালে ২০০৯ সালের দিকে আমি মেয়র হিসেবে অটোরিকশা ও চার্জার রিকশা চলাচলে সিটি কর্পোরেশন থেকে লাইসেন্স প্রদান করেছিলাম। সড়কে শৃঙ্খলা অনিয়ন ও যানজট নিরসনে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি মেয়র হিসেবে আপনাদের জন্য লাইসেন্স প্রদান করেছি, আপনারা সড়কে শৃঙ্খলা অনিয়মের জন্য আমাদের সহযোগিতা করুন।

তিনি আরও বলেন, সড়কে শৃঙ্খলা  ও যানজট নিরসনে বর্তমানে মহানগরীতে দুই রঙের অটোরিকশা দুই শিফটে চলাচল বাস্তবায়ন করা হয়েছে। সুতরাং আপাতত আপনারা শান্তি ও শৃঙ্খলা বজায় রাখুন। রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) উদ্যোগে সকলের সঙ্গে আলোচনা সাপেক্ষে আগামী ১৫ ফেব্রুয়ারি যৌক্তিক ভাড়া আদায়ের সিদ্ধান্ত নেয়া হবে।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাসিকের অনুমোদন ছাড়াই গত ১ জানুয়ারি থেকে ভাড়া বাড়ানোর ঘোষণা দেয় রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতি। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে গত ৭ জানুয়ারি ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির নেতাদের সাথে আলোচনা করে ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়তি ভাড়া স্থগিতের ঘোষণা দিয়েছেন রাসিক মেয়র লিটন বলে জানা গেছে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button