রাজশাহী

অবশেষে মিনিষ্টার পি এস নামধারি সেই প্রতারক জিয়াকে বরখাস্ত, তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘদিন ধরে লাল সুতার জাল বিছিয়ে বিভিন্ন ধরনের প্রতারনা করে আসছিলেন রাজশাহী রেলের ৪র্থ শ্রেনীর কর্মচারী জিয়াউর রহমান জিয়া।এই প্রতারক জিয়ার বিরুদ্ধে রাজশাহীর বিভিন্ন্ থানায় মামলা রয়েছে বলেও প্রাথমিক ভাবে প্রমান মিলেছে।

এমনকি এই প্রতারক জিয়ার বিরুদ্ধে প্রতারনার শিকার ভুক্তভুগিরা তার নিজ কর্মস্থল পশ্চিম রেলের জেনারেল ম্যানেজার (জিএম) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের কপি হাতে পাওয়ার পর রেল কর্তৃপক্ষ প্রতারক জিয়াকে আজ বৃহসপ্রতিবার সাময়িক বরখাস্ত করেন। এরপর তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করার আদেশ দেন রেলপশ্চিমের দক্ষ জেনারেল ম্যানেজার (জি এম) । সংবাদ প্রকাশে বাধা প্রদানের লক্ষে সামাজিক মাধ্যমে নানা বাজে পোস্ট করেন জিয়া ।

যদিও সংবাদ প্রকাশের পর মানবাধিকার সংস্থার কার্ড প্রত্যাহার করে নিয়েছে কার্ড প্রকানকারী সেই  সংস্থা । এ বিষয়ে সাংবাদিকরা বলেন, আমরা সাংবাদিকরা অভিযোগের ভিত্তিতে সংবাদ প্রকাশ করি। এরপর দেখি সেই প্রতারক যে সকল সাংবাদিক সংবাদ প্রকাশ করেছে তাদের নিয়ে সামাজিক মাধ্যমে কুটুক্তি মন্তব্য করেছেন। এটা সংবাদ প্রকাশের বাধা হিসেবেই দেখছেন সাংবাদিকরা । পরে সাংবাদিকরা সামাজিক মাধ্যমের সেই সকল পোস্ট স্কিন সট নিয়ে পশ্চিম রেলের জিএমকে লিখিত আকারে অভিযোগ দিয়েছে । প্রসঙ্গত, পশ্চিম রেলওয়ে্র ভুক্তভোগিদের দেওয়া অভিযোগ তদন্ত করছে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ।

তদন্ত চলা অবস্থায় জিয়া নানা ভাবে হয়রানি করছে সাংবাদিকদের যা পশ্চিম রেলের জিএমকে ফোনে অবগত করা হয়েছে । জিএম কঠোর ব্যবস্থা গ্রহনে আস্বস্থ করেছেন । এ বিষয়ে পশ্চিম রেলের জিএম বলেন, কোন ভাবেই তদন্ত চলা অবস্থায় ভুক্তভোগি অথবা সাংবাদিক কে হয়রানি করা যাবে না । তদন্ত প্রভাবিত করতে সে এই সব করছে, তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ।

তদন্ত শেষে ব্যবস্থা গ্রহন করা রাজশাহী রেলওয়ে পশ্চিম জিএম দপ্তরের বার্তা বাহককে সাময়িক বরখাস্ত করে তদন্ত দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে পশ্চিম রেলওয়ে্র জেনারেল ম্যানেজার মিহির কান্তি গুহ । এই নির্দেশনার পর শুরু হয় প্রতারক জিয়ার ভয়ংকর রুপ।এছাড়াও বিভিন্ন মাধ্যমে সাংবাদিকদের হুমকি দিচ্ছেন এই জিয়া।এই প্রতারক জিয়ার হাত থেকে বাঁচতে সাংবাদিকরা প্রশাসনের সহযোগিতা কামনা করছেন। এরই মাঝে রাজশাহী মহানগর ডিবি ও পুঠিয়া থানায় তার বিরুদ্ধে অভিযোগ হয়েছে। রেলের একজন কর্ম কর্তা সংবাদ চলমান কে জানান তদন্তে ঘটনার সত্যতা মিললে তাকে চাকরি চ্যুত করা হতে পারে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button