রাজশাহী সংবাদ

রাজশাহী রেলওয়ে হাসপাতালের বিভিন্ন ‘অনিয়মে’ তদন্ত শুরু

স্টাফ রিপোর্টার:

রাজশাহীতে রেলওয়ে হাসপাতালের বিভিন্ন ‘অনিয়মে’ তদন্ত শুরু করা হয়েছে। ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত শেষে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপকের (জিএম) কাছে প্রতিবেদন জমা দেয়ার কথা।

 

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ জানান, সম্প্রতি হাসপাতালে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। সার্বিক বিষয় তদারকির জন্য তদন্ত কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, রেলওয়ে হাসপাতালে সম্প্রতি সরকারি টাকা লুটের প্রতিযোগিতা চলছে বলে অভিযোগ উঠেছে। নিয়মকানুনের কোনো তোয়াক্কা করেন না এখানকার কর্মকর্তা ও কর্মচারীরা। হাসপাতালে রীতিমতো দফতর সাজিয়ে কেরানির কাজ করেন সুইপারদের সর্দার। হাসপাতাল রোগীশূন্য থাকলেও নানা খাতে খরচ দেখিয়ে আত্মসাৎ করা হয় টাকা। অথচ খাতা-কলমে পূর্ণাঙ্গ হাসপাতাল এটি।

হাসপাতালে জরুরি রোগীদের জন্য আছে ইনডোরে ভর্তির ব্যবস্থা। আর নিয়মিত বিভাগ হিসেবে আউটডোর। দ্বিতীয় তলার অপারেশন থিয়েটারটি কবে থেকে সিলগালা তা বলতেও পারেন না বর্তমান কর্মকর্তারা। দীর্ঘদিন ধরে তালা ঝুলছে এক্সরে রুমেও।

কর্মস্থলে বিভিন্ন দুর্ঘটনায় আহত কর্মচারীরা বিপাকে পড়েন বেশি। গত ফেব্রুয়ারি মাসে রোগী ভর্তি হয়েছিলেন মাত্র আটজন। অথচ দেখা যায় ওই মাসেই আউটডোর থেকে ফ্রিতে ঔষধ নিয়ে গেছেন এক হাজারেরও বেশি রোগী। অভিযোগ আছে, সরকারি ঔষধের বেশির ভাগ আত্মসাৎ হয়ে যায় বিভিন্নভাবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button