রাজশাহী সংবাদ

রাজশাহী জেলার অবৈধ ক্লিনিক গুলোর খুটির জোর নিয়ে তোলপাড়

স্টাফ রিপোর্টার:

মাত্র কয়েক দিন আগে রাজশাহী জেলার অবৈধ ক্লিনিক নিয়ে বেশ তোলপাড় সৃস্টি হলে আদু কাদু ক্লিনিক নামের সাইনবোর্ড ব্যবহার কারিয়া অল্পসময়ের জন্য নড়ে-চড়ে বসলেও তারা পুনরায় শুরু করেছে পূর্বের ন্যায় রমরমা ব্যবসা।

এই নিয়ে একটি সূত্র বলছে, করোনা কালে এই আদু কাদু ক্লিনিক গুলো বেশ জমিয়েই ব্যবসা করছে। তবে এর জন্য সরকারি হাসপাতাল গুলোর অবহেলা কেই দ্বায়ী করছেন সূত্রটি।

তারা বলছেন, করোনা কালে মানুষ যখন ভিন্ন সমস্যা নিয়ে যাচ্ছেন সরকারি হাসপাতালে তখন চিকিৎসকদের অবহেলার কারণে অনেকেই বেসরকারি হাসপাতাল ক্লিনিক গুলোকেই বেছে নেয় জীবন বাচানোর জন্য। আর এই সুযোগ কাজে লাগিয়েই পুরাতনের সাথে পাল্লা দিয়ে গড়ে উঠছে নতুন ক্লিনিক নামের অপ চিকিৎসা কেন্দ্রগুলো।

সিভিল সার্জন অফিস সূত্র মতে, গত কয়েকদিন আগে আবেদনের হিড়িক পড়েছিল সিভিল সার্জন অফিসে। তবে নাম মাত্র আবেদন করে অনেকেই আবার চালু করেছে তার ক্লিনিক, যা নিয়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

তবে রাজশাহীর অনেক ক্লিনিকের নামে রয়েছে ভিন্ন অভিযোগ।

এই সব ক্লিনিকে রয়েছে দর্শনধারি নারী যাদের নেই কোন ডিপ্লোমা কোয়ালিটি। আসলে তাদের পদবি কি ডাক্তার, নার্স না আয়া, এমন প্রশ্নের সঠিক জবাবও দিতে পারেননি অনেকেই। ঘটনার ভেতরের ঘটনা খুজলেই বেরিয়ে আসবে এদের কু কিতি। আর এইসব ক্লিনিকে অনুসন্ধান প্রতিবেদনে গেলে দেখা যায় লাল-নীল হ্যালো ফোন। তবে এই লাল-নীল হ্যালো করা ব্যক্তিদের অনুসন্ধান করলে জানা যায় তারা এই ক্লিনিকে যাওয়া আসা করেন রীতিমত।

তাদের গোপন স্বার্থ কি? সেটি তদন্ত করলেই বেরিয়ে আসবে থলের বিড়াল।

অভিযোগ রয়েছে, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এমন কি জেলার কোন কোন কর্মকর্তা প্রতিমাসে গ্রহণ করেন এই সকল ক্লিনিক থেকে সেলামি। আর এই সেলামির কারণেই বিভিন্ন অযুহাতে পারপেয়ে যান এই সকল ক্লিনিক মালিকরা। তাদের কারণে দেশের স্বাস্থ্য ঝুকির পরিমান বাড়ছে প্রতিনিয়ত। দ্রুত এদের লাগাম না দিলে আরো ভয়াবাহ হতে পারে স্বাস্থ্য ব্যবস্থা এমনটিই মনে করছেন সুশিল সমাজ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button