রাজশাহী সংবাদ

রাজশাহীতে ডিবির অভিযানে নকল সিগারেট আটক

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে পৌনে এক কোটি টাকার নকল সিগারেট জব্দ করেছে ডিবি পুলিশ।

ডিবির এস আই চৌকস পুলিশ কর্মকর্তা ছয়ফুল ও তার দল রোববার দিবাগত রাত ১১টার দিকে মহানগরীর কুমারপাড়া এলাকায় ‘এসএ পরিবহন’ কুরিয়ার সার্ভিসের গুদাম থেকে সিগারেটগুলো জব্দ করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) এ অভিযান চালায়। অভিযানে নকল গোল্ড লিফ, স্টার, হলিউড ও পাইলট নামের সিগারেট জব্দ করা হয়। এছাড়া বিপুল পরিমাণ সিগারেটের খালি প্যাকেট জব্দ করা হয়েছে। এসব সিগারেট কুষ্টিয়ার বড়বাজার থেকে রাজশাহীর গোদাগাড়ী যাওয়ার কথা ছিল।

অভিযানে কুষ্টিয়ার ‘বিশ্বাস টোবাকো’ নামের একটি প্রতিষ্ঠানের গাড়িচালক এবং এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গুদাম ব্যবস্থাপকসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটক গাড়িচালকের নাম নবাব আলী (৩০)। তার বাড়ি রাজশাহী নগরীর মেহেরচণ্ডি এলাকায়। বাবার নাম ওহাব মোল্লা। নবাবের ভাষ্যমতে, তিনি মাস দুয়েক আগে বিশ্বাস টোবাকোতে কাভার্ড ভ্যান চালকের চাকরি নিয়েছেন। ইতোমধ্যে দুটি এ ধরনের সিগারেটের চালান এনেছেন। এই চালানটি রাজশাহীর গোদাগাড়ী যাওয়ার কথা ছিল।

হঠাৎ তাকে ফোন করে এসএ পরিবহনের গুদামে সিগারেটগুলো নামিয়ে দিতে বলা হয়। তিনি এখানে আসার কিছুক্ষণ পর পুলিশ আটক করে। নগর ডিবি পুলিশের উপ-কমিশনার আবু আহাম্মদ আল-মামুন এ অভিযানে নেতৃত্ব দেন। তিনি জানান, তারা প্রায় ৭৫ লাখ ৬০ হাজার টাকার সিগারেট জব্দ করেছেন। এগুলো সবই নকল। এসব সিগারেটে সরকারকে রাজস্বও ফাঁকি দেয়া হয়েছে। সিগারেটের প্যাকেটে নকল ব্যান্ডরোল ব্যবহার করা হয়েছিল।

তারা আটক ব্যক্তিদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করবেন। তারপর আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে মহানগর ডিবির এমন ঝটিকা অভিযানের পেছনে সফল ডিসি আবু আহম্মদ আল মামুনের অবদান অপরিসিম বলে মনে করছেন নগরবাসি। আবু আহম্মদ আল মামুন নগর গোয়েন্দা পুলিশের উপ পুলিশ কমিশনার হওয়য়ার পর আর এম পি এলাকায় বিভিন্ন অপরাধ প্রবনতা অনেক টাই কমে এসেছে বলেও মনে করছেন নগরবাসি।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button