দূর্গাপুররাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

দুর্গাপুরে টিসিবি পণ্য নিয়ে বিতর্ক

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় টিসিবি পণ্য বিতরণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানিয়রা জানায় প্রকাশ্যে বস্তায় করে পণ্য নিতে দেখাগেছে অনেক কেই। সকল অনিয়মের জন্য  ট্যাগ অফিসার উপজেলা দারিদ্র্য বিমোচন কর্মকর্তা নজরুল ইসলাম কেই দায়ি করছেন সংশ্লীষ্টরা। অনিয়মের ভিডিও সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  ভাইরাল হয়েছে এই নিয়ে স্থানিয়দের মাঝে বইছে সমালোচনার ঝড়।  টিসিবি পণ্য বিতরণের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠেছে শুশীল সমাজে । রক্ষক যখন ভক্ষকের ভূমিকায় থাকে তখন সাধারণ জনগণের অধিকার রক্ষা করবে কে? এমন প্রশ্ন জনমনে।  

জানাযায়, বুধবার(২২ নভেম্বর) উপজেলার সিংগা বাজারে টিসিবি পণ্য বিতরণ করছিলেন মেসার্স তন্ময় এন্টারপ্রাইজ সাধারণ মানুষের জটলা বেধে ছিলো এর মাঝ থেকে ব্যাগ বস্তা নিয়ে বের হচ্ছেন ট্যাগ অফিসার নজরুল ইসলাম। ইতিপূর্বে তার বিরুদ্ধে এমন অভিযোগ নিয়মিত চিত্র হলেও তার বিরুদ্ধে কোনো কার্যকর ব্যাবস্থা গ্রহণ করা হয়নি। তিনি ডিলারদের চাপ দিয়ে পণ্য নিয়ে থাকেন সবকিছু তিনি ম্যানেজ করার আশ্বাস দেন বিভিন্ন সময়। 

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, টিসিবির পণ্য তুলতে হয়রানির শেষ নেই দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে কাঙ্খিত পণ্য মিলে এর মাঝে ট্যাগ অফিসার নিয়মিত ২০ থেকে ৫০ টা প্যাকেজ তুলে নিয়ে যায় বিতরণ সঠিক ভাবে নিয়ন্ত্রণ করা হোক এটাই দাবী আমাদের। 

এ বিষয়ে ট্যাগ অফিসার উপজেলা দারিদ্র্য বিমোচন কর্মকর্তা (পিডিবিএফ) মোঃ নজরুল ইসলাম বলেন, কাল তন্ময় এন্টারপ্রাইজ টিসিবি পণ্য বিতরণ করেছে। কার্ড ব্যাতিত পণ্য দেওয়ার কোনো নিয়ম নেই আমি দাড়িয়ে পণ্য দিয়েছি। আমি একটা পণ্য নিজের জন্য নেই-না। আমার কোনো স্টাফ কেউ পণ্য দেই না একথা কেউ বলতে পারবে না। এ কথা আগের ইউএনও বর্তমান ইউএনও জানেন । সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো ভিডিও সম্পর্কে বলেন বিভিন্ন ধরনের ভিডিও হয় কার ভিডিও বলতে পারিনা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আব্দুল করিম সংবাদ চলমান কে বলেন, এমন একটি ভিডিও আমাদের নজরে এসেছে এতে স্পষ্ট কিছু দেখা যাচ্ছে না। লিখিত অভিযোগ পাইনি, পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button