বাঘারাজশাহী সংবাদ

বাঘার সাবেক মেয়রের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার বাঘাঃ

 বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাস আলির বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্টানে অবৈধ নিয়োগ, অন্যের লাইসেন্সে  ক্ষমতা দেখিয়ে সরকারি কাজ হাসিল, একাধিক শিক্ষা প্রতিষ্টানে ক্ষমতা বাজি, সহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে এই আক্কাস আলির বিরুদ্ধে।

ক্ষমতা শালী এই আক্কাস আলির অনিয়ম নিয়ে প্রকাশ্যে কেউ মুখ না খুললেও গোপনে ফেটে পড়ছে অনেকেই। আজ রবিবার বাঘার মনিগ্রাম আদর্শ কলেজের কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে জটিলতা এমন সংবাদ সংগ্রহের জন্য গেলে উঠে আসে এই আক্কাস আলির থলের বিড়াল। বাঘা উপজেলা ঘুরে দেখা যায় এই আক্কাস আলি কালিদাস খালি উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দ্বায়ীত্ব পালন করছেন দীর্ঘ দিন যাবৎ। সেখানে রয়েছে তার নিয়োগ বানিজ্য নিয়ে এলাকা বাসির অভিযোগ।

তিনি জোত রাঘব স্কুল এন্ড কলেজের সভাপতির দ্বায়ীত্বে রয়েছেন সেখানেও জন্মেছে অভিযোগের পাহাড়। স্থানীয়রা বলছেন এই জোত রাঘব স্কুল এন্ড কলেজে তিনি দীর্ঘ ৬ বছর সভাপতির দ্বায়ীত্ব পালন করছেন আইনের জটিলতা দেখিয়ে। তিনি সেখানে নতুন কমিটি আসার আগেই জটিলতার সৃস্টি করে কোর্ট থেকে স্থগিত আদেশ এনে বহালে পালন করছেন লোভনীয় এই পদ। তিনি স্থানীয়দের বোঝান এই সভাপতির পদ নিয়ে মামলা চলছে। স্থানীয়রা অভিযোগ করে বলেন এই সু চতুর আক্কাস আলি এবার মনিগ্রাম আদর্শ কলেজের দিকে তার কৌশলের হাত বাড়িয়ে দিয়েছেন।

তিনি এই শিক্ষা প্রতিষ্টানকে নিজের কবজায় নিতে মরিয়া হয়ে উঠেছেন। তিনি বাবারো আদালতের জটিলতা সৃস্টি করে পুনরায় হতে চাইছেন সভাপতি। স্থানীয়রা বলছেন একই ব্যক্তি কেন একাধিক শিক্ষা প্রতিষ্টানের সভাপতির দ্বায়ীত্ব পালন করছেন সেটি সন্ধেহের খুঁটিতে বাধা। তবে বাঘা উপজেলা আওয়ামীলীগের একজন সুনাম ধারি ব্যক্তি সংবাদ চলমান কে বলেন দেশে যখন নৌকার জোয়ার বইছে ঠিক তখন আক্কাস আলি নৌকা প্রতিক নিয়ে জয়ী হতে পারেনি আমাদের এই বাঘাতে যা দুঃখ জনক।

মাননীয় পররাষ্ট প্রতিমন্ত্রী এই বাঘার জন্য কি করেন নাই? শুধু আক্কাস আলির ব্যক্তি ইমেজের কারনেই আমরা আজ মেয়র পাইনাই। তিনি বলেন যতদিন শাহরিয়ার সাহেব ভোট করবেন কেউ তাকে পরাজিত করতে পারবেনা। আরো অভিযোগ রয়েছে অন্যের লাইসেন্স ব্যবহার করে প্রশ্ন বিদ্ধ কাজ করে এই আক্কাস আলি হাতিয়ে নেয় নিজের স্বার্থ। এই নিয়েও স্থানীয় ঠিকাদারের মধ্যে রয়েছে ডজন অভিযোগ। এই নিয়ে আক্কাস আলির সাথে একাধিক বার কথা বলার চেষ্টা করলে ও তিনি ফোন রিসিভ করেন নাই

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button