দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে হচ্ছে কি ? মাদক আসক্ত নেতা আর সুবিধা বাদি সাংবাদিকদের দৌড় ঝাপ-

নিজস্ব প্রতিবেদকঃ

গতকাল ১৫ ডিসেম্বর দুর্গাপুর উপজেলার শানপুকুরিয়া গ্রামের কৃষকদের সাথে  অবৈধ পুকুর খনন কারি ভেকু মেশিন চালকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় একজন ভেকু মেশিন চালক গুরুতর জখম হওয়ার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন কৃষক আহত হয়েছেন।

ঘটনার মুল কারন আবাদি জমিতে পুকুর খনন করা যাবেনা যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ। কিন্তু এই নির্দেশ তামিল করার জন্য যেন কেউ নেই এই উপজেলায়। দুর্গাপুর উপজেলার অর্ধশত কৃষকের দাবি কোন অভিযোগ আমলে নিচ্ছেন না উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কেউ।

এই রহস্য জনক কারনে সাধারন মানুষের মাঝে জমেছে ক্ষোভের পাহাড়। এই নিয়ে উপজেলার রৈপাড়া, যুগীশো পালসা সহ বিভিন্ন অঞ্চলে কৃষক ও ক্ষমতা শীলদের মাঝে চলছে বিবাদ যা যেকোন সময়ে বড় ধরনের দুর্ঘটনার কারন হয়ে দাঁড়াতে পারে ।

অভিযোগ রয়েছে এই সকল অবৈধ পুকুর খননের মুল তন্ত্র হিসেবে কাজ করছেন দুর্গাপুর উপজেলার কিছু বিতর্কিত রাজনীতিবিদ যাদের নামের পূর্বেই ফেন্সিডিল অথবা গাজা খোর না বললে স্থানিয়রা চেনেনা। এই দলে রয়েছে দুর্গাপুরের একজন নাম ধারি ছাত্রলীগ, তিনিও সেই ফেন্সিবাবার দলের সদস্য।

তাদের দিনের কাজ বিভিন্ন পুকুর খননের মুল হোতাদের নিয়ে বৈঠক করা। তারা প্রকাশ্যে বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের সাথে মিট রয়েছে আপনাদের এই পুকুর খননের চুক্তি আমাদের সাথে করতে হবে। এই নিয়ে অনেক পুকুর খনন কারির পুকুরে তারা সন্ত্রাসী দলবল নিয়ে পাহারা বসায়।

আর তাদের সাথে রয়েছে কিছু সুবিধা বাদি সাংবাদিক যারা রিতিমত উপজেলা নির্বাহী কর্মকর্তার নামের উপর বখরা তুলছে দুই সপ্তাহ যাবৎ। অনেকেই কথিত প্রেসক্লাবের নাম ও ব্যবহার করছে পুকুরের সুবিধা নিতে। অভিযোগ উঠেছে এই পুকুর খনন কে কেন্দ্রকরে অবৈধ টাকার উপর ভরকরে দুর্গাপুরে মাদক সেবির পরিমান বৃদ্ধি পেয়েছে।

আর নেতা নামধারি ব্যক্তিরা প্রতিদিন সেই অবৈধ টাকা নিয়ে ছুটছে সিমান্ত বর্তি এলাকা চারঘাট টাংগন সহ চিহ্নিত মাদক সেবনের এলাকায়। এই নিয়ে রাজশাহীর গোয়েন্দা শাখার একজন সদস্য সংবাদ চলমান কে বলেন দুর্গাপুরেরে সেই ফেন্সি নেতাদের উপর আমরা পূর্বে থেকেই নজর রেখেছি। তিনি বলেন এই সকল ব্যক্তিরা দলের কলংক এদের কারনে সরকারের বদনাম হয়।

দুর্গাপুরে অবৈধ পুকুর খনন কে কেন্দ্রকরে এত কিছু ঘটনার সৃষ্টি হলেও এখনো কোন মাথা ব্যথা নেই সংশ্লিষ্ট কতৃপক্ষের বিষয়টি সুশিল সমাজ কে ভাবিয়ে তুলেছে। দুই একজন মাদক আসক্ত নেতা কর্মী যদি আইন কে বৃদ্ধা আঙুল দেখিয়ে এমন অঘটন ঘটাতে থাকে তাহলে সাধারন মানুষ যাবে কোথায়। এই নিয়ে রাজশাহী বারের একজন সদস্য বলেন অবৈধ পুকুর খনন কারি সহ প্রশাসনের দায়িত্বরত কিছু ব্যক্তির নামে কিছু অভিযোগের উপর মামলা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন একটি ভয়েস রেকর্ডে কয়েকজন সুবিধা বাদি সাংবাদিকদের নাম ও এসেছে সেগুলো যাচাই বাছাই চলছে যারা এর সাথে জড়িত তাদের নামেও মামলা হবে। এই নিয়ে রাজশাহীর জেলা প্রশাসক তদন্তের আশ্বাস দিলেও দুর্গাপুর উপজেলা নির্বাহী  কর্মকর্তা একাধিক বার চেষ্টা করেও ফোন রিসিভ করেননি।    

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button