নাটোররাজশাহী সংবাদ

লালপুরে মাস্ক না থাকায় ১০ জনকে জরিমানা

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

দেশব‍্যপী করোনা পরিস্থিতিতে বিশেষ লকডাউন এর প্রথম দিনে নাটোরের লালপুর উপজেলার বিভিন্ন এলাকায় বিধিনিষেধ আরোপ ও স্বাস্থ্যবিধি মেনে না চলার জন্য ১০ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ ১ জুলাই বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে উপজেলা এলাকায় বাজার সহ বিভিন্ন মোড়ে মাস্ক না থাকায় অভিযান চালিয়ে ৪ জনকে মোট ১,৫০০ টাকা জরিমানা করেন উপজেলা দায়িত্বপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেট শাম্মী আক্তার। এছাড়া লালপুর বাজার সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাক্স না থাকায় ৬ জনকে মোট ৪,৫০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম‍্যাজিট্রেট খালিদ হাসান এর ভ্রাম্যমান আদালত।

এ ছাড়া উপজেলার বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান দেখা গেছে । লকডাউন ফলপ্রসূ করার উদ্দেশ্যে মাক্সবিহীন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করছেন এবং সবাইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কে-কোন গন্তব্যে যাচ্ছে উত্তর ফলপ্রসূ না হলে তাদেরকে বাসার উদ্দেশ্যে ফিরিয়ে দেওয়া হচ্ছে। অতিজরুরি পন্য ঔষধের দোকান, কাঁচাপন্য, মুদি দোকান ব্যাতীত সকল দোকান বন্ধ থাকতে দেখা গেছে ।

বিশেষ লকডাউনে সাধারণ মানুষের আনাগোনাও ছিলো কম। এ ছাড়া সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সহ আনসার বাহিনীর টহল দেখা গেছে। এ বিষয়ে উপজেলা দায়িত্বপ্রাপ্ত নির্বাহী অফিসার শাম্মী আক্তার বলেন, করোনা পরিস্থিতিতে সবাইকে বিধিনিষেধ মেনে চলতে হবে। তিনি আরো বলেন, যে ব্যক্তি এ বিধি-নিষেধ ও স্বাস্থ্য বিধি ভঙ্গ করবে তার বিরুদ্ধে আইনাগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ও মাক্স ব্যবহার করার জন্য সকল মানুষকে আহ্বান জানান তিনি। তিনি আরও জানান, করোনা ঝুঁকি এড়াতে এই অভিযান অব্যহত থাকবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button