ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁও পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু প্রকল্পের বাস্তবায়ন করার নামে ভুয়া কর্মী নিয়োগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরির্বতন বিষয়ক প্রকল্প বাস্তবায়ন করার লক্ষে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী , রাণীশংকৈল , পীরগঞ্জ ও ঠাকুরগাঁও সদরসহ মােট ৪ টি উপজেলার ৫০ টি ইউনিয়নে এ কার্যক্রমের লক্ষে দেদার লােক নিয়ােগ চলছে ।

খােজ নিয়ে জানাগেছে , প্রতি ইউনিয়ন পরিবেশ সংরক্ষণ কর্মী ১০ জন ও ইউনিয়ন সুপারভাইজার পদে ১ জন করে নিয়ােগ দেওয়া হচ্ছে । এর বিনিময়ে প্রবল্পের সহযােগীতার জন্য প্রতি জনের নিকট হতে অফেরত যােগ্য ৩০ থেকে ৪০ হাজার টাকা গ্রহন করার কথা স্বীকার করেছেন প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ।

নাম প্রকাশ না – করার শর্তে ৩ জন ভুক্তভােগী বলেন , আমাদের ইউনিয়ন পরিবেশ সংরক্ষণ কর্মী ও ইউনিয়ন সুপারভাইজার নিয়ােগ দেয়ার জন্য ইতাে মধ্যে নুরে আলম জুয়েল স্যার ও সাইফুল ইসলাম স্যার মিলে ২৫ হাজার করে টাকা গ্রহন করেছেন । এ ব্যপারে ভেলাজান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও বালিয়াডাঙ্গী কম্পিউটার এডুকেশনের পরিচালক ঠাকুরগাঁও পূর্ব হাজীপাড়ার বাসিন্দা আলহাজ্ব মাে.নুরে আলম জুয়েল ও বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের লাহিড়ী কনপাড়া গ্রামের মাে.দেরেম আলীর ছেলে মাে.সাইফুল ইসলাম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিকট প্রকল্পের বৈধ কাজ – পত্রাদি দেখতে চাওয়া হলে গত ১৫ দিনেও তা দেখাতে পারেনি ।

এছাড়াও সাইফুল ইসলাম জানান , সে নাকি রংপুর বিভাগীয় সাংবাদিক আবার ডিবি পুলিশের শাের্স । এ ব্যপারে আলহাজ্ব নুরে আলম জুয়েলের সাথে মুঠোফোনে কথাহলে সে জানান , আমি এই জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক প্রকল্পের কেউনা বা এসবের সাথে এই প্রকল্পের পরিচালক সাইফুল ইসলাম আমার বাংলাদেশ কম্পিউটার এডুকেশনের প্রশিক্ষণ কার্যালয়টি ভাড়া নিয়ে এ সমস্ত কার্যক্রম পরিচালনা করছেন ।

এছাড়াও সাইফুল ইসলাম মাঝে মাঝে দু-একদিন তার কর্মএলাকার জনবল নিয়ােগ সংক্রান্ত বিষয়ে সহযােগীতার জন্য ঠাকুরগাঁও সদরসহ বাকি ৩ টি উপজেলায় নিয়ে যায় এবং আমাকে ওই কর্মএলাকার কর্মীদের নিকট প্রকল্প পরিচালকের নামে পরিচয়দেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button