চাপাইনবাবগঞ্জনওগাঁনাটোরপাবনারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু ৪

স্টাফ রিপোর্টারঃ

গত ১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন মারা গেছেন। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে আজ শনিবার সকাল ৯টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান।

গত ১ দিনে করোনায় রাজশাহী এবং নওগাঁ ১ জন করে মোট ২ জন মারা গেছেন। এ ছাড়া করোনা উপসর্গে আরও ২ জন মারা গেছেন। এই ২ জন রাজশাহী জেলার বাসিন্দা। দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ ধরা পড়ার পর রামেক হাসপাতালে এক দিনে প্রাণহানির সর্বোচ্চ রেকর্ড এটি।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ২ জন রোগী মারা গেছে।

এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২ জন। রামেক হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে মারা গেছেন ৩ জন। এ ছাড়া আইসিইউতে মারা গেছেন আরও ১ জন।

তাদের মধ্যে ২ জন নারী এবং ২ জন পুরুষ। যাদের ২ জনের বয়স ৬১ বছরের উপরে। এ ছাড়া ১ জনের বয়স ৫১ থেকে ৬০ এবং অন্য জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৯ জন।

বর্তমানে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, রাজবাড়ির ১ জন, ঝিনাইদহের ১ জন এবং মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি আছেন ২৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জনের দেহে। এ ছাড়া গত ১ দিনে ভর্তি হয়েছেন ৪ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী।

গত শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা ধরা পড়েছে।

তারা প্রত্যেকই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৬৪ দশমিক ৫২ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button