আন্তর্জাতিক

খুব শিগগিরই বৈঠক করবেন পুতিন-জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্কঃ

খুব শিগগিরই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের এক শান্তি আলোচকের উদ্ধৃতি দিয়ে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ তথ্য জানিয়েছে।

এই ব্যপারে রুশ বার্তা সংস্থাটি আরো জানায়, পুতিন ও জেলেনস্কির সাক্ষাতের সম্ভাব্য স্থান হতে পারে তুরস্ক। রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনায় অংশগ্রহণকারী ইউক্রেনের প্রতিনিধি ডেভিড অ্যারাখামিয়া বলেন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান শুক্রবার পুতিন ও জেলেনস্কির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

তিনি বলেন, ফোনালাপে রাশিয়া ও ইউক্রেনের প্রেসিডেন্ট পরস্পরের সঙ্গে সাক্ষাৎ করতে সম্মত হয়েছেন বলে মনে হচ্ছে। তবে তুরস্কের ঠিক কোন শহরে এ সাক্ষাৎ হবে এবং এর সম্ভাব্য তারিখ জানাতে পারেননি অ্যারাখামিয়া।

তুরস্কের ইস্তানবুল শহরে গত কয়েক দিন ধরে শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদল। একইসঙ্গে দুপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ দেশে অবস্থান করে ভার্চুয়ালি আলোচনায় যুক্ত হচ্ছেন। গতকাল শনিবার উভয় পক্ষ আলোচনাকে ‘কঠিন’ বলে মন্তব্য করেছেন।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর থেকে প্রচণ্ড সংঘর্ষ চলতে থাকার একই সময়ে দুই দেশের প্রতিনিধিরা যুদ্ধ বন্ধের লক্ষ্যে চালিয়ে যাচ্ছেন আলোচনা ।  

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button