আন্তর্জাতিক

সরকারি ছুটি কে কাজে লাগিয়ে রাতের অন্ধকারে বিনা অনুমতিতে সরকারি গাছ লোপাট 

কলকাতা থেকে মনোয়ার ইমামঃ

ভারতের পশ্চিম সরকারের নিয়ম অনুযায়ী কোন সরকারি বৃক্ষ কাটার ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী ট্রেন্ডার ডেকে তা বিক্রি করা হয়। কিন্তু গত দুই দিন সরকারি ছুটি কে কাজে লাগিয়ে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার মগরাহাট পশ্চিমের উস্হি ১,নাম্বার, বি ডি ও পক্ষ থেকে সরকারি গাছ কে কেটে রাতের অন্ধকারে বিক্রি করা হয়েছে বলে মগরাহাট পশ্চিমের সাধারণ মানুষের কাছ থেকে অভিযোগ আসছে।

এই বেআইনি বৃক্ষ নিধন করা নিয়ে ডায়মন্ডহারবারের এস ডি ও এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ডি এমের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে স্হানীয় মানুষের কাছে প্রশ্ন হল বিনা অনুমতিতে ও বিনা ট্রেন্ডার ডেকে কি ভাবে এই দামি বৃক্ষ রাতের অন্ধকারে বিক্রি করা হয়েছে উস্হি বি ডি ও পক্ষ থেকে তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে এই ব্যাপারে এখন পর্যন্ত কোন সরকারি তথ্য গনমাধ্যমের হাতে পৌঁছায়নি। সাধারণত মানুষের দাবি সরকারি গাছ কাটার ক্ষেত্রে পশ্চিম বাংলা সরকারের নিয়ম নিতি মানা হয়েছে কি এখনও পর্যন্ত জানা যায় নি।

স্হানীয় মানুষের পক্ষ থেকে ইতিমধ্যে যোগাযোগ করতে চাইছে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ডি এম এবং ডায়মন্ডহারবারের এস ডি ও কাছে। তাদের দাবি কিসের ভিত্তিতে এই সরকারি গাছ বিনা অনুমতিতে কাটা হয়েছে তা সাধারণ মানুষের কাছে জানতে হবে। এবং উস্হি র বি ডি ও কার নির্দেশ মেনে এই কাজ করেছেন তা সাধারণ মানুষের কাছে পস্ট হওয়া উচিত। নতুবা উস্হি সাধারণ মানুষের পক্ষ থেকে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ করবেন বলে জানা গেছে। তবে সরকারি ছুটির সময় কেন বিনা অনুমতিতে সরকারি গাছ কাটা হয়েছে তা নিয়ে উস্হি র বি ডি ও ফতেমা কাওসার বিরুদ্ধে অভিযোগ করেন মগরাহাট পশ্চিমের বামফ্রন্টের পক্ষ থেকে শুরু ভারতের জাতীয় কংগ্রেসের মগরাহাট পশ্চিমের সভাপতি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা। এই বিষয় নিয়ে ইতিমধ্যেই হইচই শুরু হয়েছে মগরাহাট পশ্চিমের বিভিন্ন যায়গায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button