আন্তর্জাতিক

এবার ফ্রান্সে ভবনে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণ, শিশুসহ মৃত্যু ৭

আন্তর্জাতিক ডেস্কঃ

ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অ্যান্ডোরা এবং স্পেন সীমান্ত লাগোয়া পিরেনিজের একটি ভবনে অগ্নিকাণ্ডের পর ভয়াবহ বিস্ফোরণে দুই শিশুসহ অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩০ জন।

গতকাল সোমবার স্থানীয় সময় রাত দেড়টার দিকে ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অ্যান্ডোরা এবং স্পেন সীমান্ত লাগোয়া পিরেনিজের সেইন্ট-লরেন্ট-দে-লা-সালানক শহরে এ ভয়াবহ ঘটনা ঘটে।

এসময়, বিস্ফোরণে পাশের অন্যান্য ভবনেও আগুন ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত ভবন থেকে অন্তত ২৫ জনকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। 

ফ্রান্সের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, একটি দ্বিতীয়তলা ভবনের নীচ তলার মুদিপণ্য এবং স্যান্ডউইচের দোকানে বিস্ফোরণ ঘটেছে। আগুনে প্রায় ৩০ জন আহত হয়েছেন। 

তবে কিভাবে এই বিস্ফোরণের ঘটাছে সেই কারণ জানা যায়নি। বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড বলেছেন, পিরেনিজে অগ্নিকাণ্ডের পর এক বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছেন। আমি দুর্ঘটানাস্থলে যাওয়ার জন্য মন্টপেলিয়ারে সফর সংক্ষিপ্ত করেছি। 

এই দুর্ঘটনায় ভুক্তভোগী এবং নিহতদের পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button