রাজশাহী সংবাদ

শীতের সকালে রাজশাহীতে বৃষ্টি:জনজীবন জবুথবু

ফরিদ আহমেদ আবির: রাজশাহী নগরীতে সকাল ১০টার দিকে বৃষ্টি শুরু হয়। এতে শীতের প্রকোপ আরও বেড়ে যায়। জনজীবন হয়ে পড়ে জবুথবু। বেশি বিপাকে পড়েন দিনমজুরেরা। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে কনকনে বাতাসে খেটে খাওয়া এসব মানুষ আরও কাহিল হয়ে পড়েন। সাধারণ মানুেষর বেশির ভাগই ঘর থেকে কাজের উদ্দেশ্যে বের হয়ে হঠাৎ বৃষ্টির কবলে পড়েন। বৃষ্টির কারণে স্কুল কলেজ গামী ছাত্র সহ নগর জীবনে নেমে আসে স্থবিরতা।

ভয়াবহ শীতে দিশেহারা হয়ে পড়েছেন বিশেষ করে বয়স্ক ও শিশুদের অবস্থা খুবই নাজুক।রামেক হাসপাতালে ইতিমধ্যেই ভর্তি হয়েছেন শিশুদের নিউমোনিয়া ও ডায়রিয়া এবং বয়স্কদের হাঁপানি, সর্দি ও কাশির মতো ঠান্ডা জনিত রোগ নিয়ে। এদিকে বৃষ্টি আর বৈরী আবহাওয়ায় জনজীবন স্থবির হয়ে পড়ে। ঘরবন্দি হয়ে পড়েন মানুষ।

কৃষি বিভাগ জানায়, এমন বৃষ্টিতে শীতকালীন ফসলেরও ব্যাপক ক্ষতি হতে পারে। এ ছাড়া এই সময়ের বৃষ্টিতে আলু ও পেঁয়াজখেতে পানি জমে পচন ধরতে পারে বলে আশঙ্কা করছেন এই অঞ্চলের কৃষকরা।

রাজশাহীর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বৃষ্টি ভাব কেটে গেলে শীত আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির আভাস রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button