বাঘারাজশাহী সংবাদ

বাঘায় টমেটোর আড়তে অভিযান ৩০ হাজার টাকা অর্থদন্ড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় বৃষ্টি নামে এক ব্যবসা প্রতিষ্ঠান(আড়ত)এ পচা টমেটো ক্যারেড করার সময় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এ অভিযানে প্রতিষ্ঠান মালিক হাবিবুর রহমানের ৩০ হাজার টাকা অর্থদন্ড-সহ জব্দকৃত প্রায় ৫০ মন টমেটো ধবংস করা হয়। বৃহস্পতিবার(১৩-০২-২০) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এ রায় কার্যকর করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ছাতারী এলাকায় “বৃষ্টি এন্টার প্রাইজ’’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালক হাবিবুর রহমান উপজেলার পদ্মার চরাঞ্চল এবং পাশ্ববর্তী গোদাগাড়ী থেকে নি¤œ মানের কাঁচা টমেটো কিনে আড়াতে এনে পাকানোর পর প্রান-সহ বিভিন্ন কম্পানীর কাছে বিক্রী করতেন।

এ ক্ষেত্রে অসঙ্খ টমেটো পচে যেতো। অভিযোগ রয়েছে, হাবিবুর রহমান কম্পানী প্রতিনিধিদের সাথে গোপন সক্ষতার মাধ্যমে এ সমস্ত পচা টমেটো প্রতি সপ্তায় রপ্তানী করে আসছেন। সর্বশেষ বৃহস্পতিবার ট্রাক লোড করার পুর্বে টমেটো ক্যারেড(ঝুরি) করার সময় বিষয়টি কতিপয় ব্যাক্তির চোখে পড়ে। তাঁরা বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন।

এর কিছুক্ষন পর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলামকে সাথে করে আড়তে অভিযান চালান। এ সময় তিনি স্থানীয় মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামকেও ঘটনা স্থলে ডেকে নেন এবং অভিযোগের সত্যতা পান ।

নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা কি খায়-সেটা আমরা নিজেও জানিনা। গোপন সংবাদের ভিত্তিতে এখানে এসে যা দেখলাম তাতে একটি টমেটোও খাবার উপযোগী নয়। পচা টমেটো ক্যারেড বন্দি করা হচ্ছিল রপ্তানীর উদ্দেশ্যে। এক পর্যায় সকলের উপস্থিতিতে টমেটো গুলো ধবংস করি এবং আড়ত মালিকের ৩০ হাজার টাকা অর্থ দন্ড করি। যা প্রদান করেন ম্যানেজার মাহাবুর রহমান ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button