রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীর পাটকলে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে মৃত ও বদলি শ্রমিকদের পাওনা পরিষদের দাবিতে বিক্ষোভ করেছে রাজশাহীর পাটকল শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা।

আজ সোমবার দুপুরে রাজশাহীর কাটাখালিতে পাটকলের গেটের সামনে শ্রমিকরা জড়ো হয়ে বিক্ষোভ করে। পরে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেয়।

শ্রমিকরা বলেন, সকল নমিনীর কাগজ জমা নেয়া হলেও মাত্র কয়েকজনকে টাকা দিয়ে বাকিদেরকে কয়েক বছর ধরে ঘোরানো হচ্ছে। বিশেষ করে যাদের সঙ্গে কর্মকর্তাদের ভাল সম্পর্ক তারা টাকা পেয়েছে। দ্রুত তারা সবার পাওনার অর্থ পরিষদের দাবি জানান।

পাটকলে কর্মরত অবস্থায় মৃত এক শ্রমিকের মেয়ে কাদতে কাঁদতে জানায়, আমার বাবা সকালে অফিস থেকে এসে বিকালে মারা যায়, বাবার সেই পাওনা টাকা আজ পর্যন্ত পাইনি। বাবার টাকা দিয়ে আমাদের সংসার চলতো এখন আমরা খেয়ে না খেয়ে জীবন পার করছি। দুইবছর থেকে আমাদের বিভিন্ন রকমের কথা বলে ঘুরাচ্ছে কিন্তু অনেকেই টাকা পেয়ে গেছে বলেও আমরা জানতে পারছি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যাক্তি জানায়, আমাদের সকলের টাকা ব্যাংকে ঢুকে গেছে কতৃপক্ষ নির্দেশ না দেওয়ায় সেই টাকা গুলো আমাদের একাউন্ট ঢুকছেনা।সেই টাকা গুলোর লাভের অংশ কতৃপক্ষ তুলে খাচ্ছে।

তিনি আরও জানায়, যাদের সাথে কতৃপক্ষের ভাল সম্পর্ক তারা টাকা পেয়েছে এবং বাকি টাকা গুলোর লাভের অংশ তারা বিগত কয়েক বছর ধরে তুলছে আর সবাই ভোগ করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button