খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগের নক আউটে ৩৭ ব্রাজিলিয়ান!

সংবাদ চলমান ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলতে কোন দলগুলো খেলবে তা আগেই জানা গিয়েছিল। দ্বিতীয় রাউন্ডের ফিক্সচারও চূড়ান্ত। এবারের চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোল’র দলগুলোতে দেখা যাচ্ছে ব্রাজিলিয়ানদের আধিপত্য। দেখা গেছে দ্বিতীয় রাউন্ডের ১৬ দলের স্কোয়াডে আছে ৩৭জন ব্রাজিলিয়ান খেলোয়াড়!

শুধু সংখ্যার দিক থেকেই আধিপত্য বিস্তার করেনি ব্রাজিলিয়ান খেলোয়াড়রা। অধিকাংশ দলের গুরুত্বপূর্ণ অংশে প্রতিনিধিত্ব করছে তারা।

সবচেয়ে বেশি পাঁচজন করে খেলোয়াড় আছেন রিয়াল মাদ্রিদ ও অলিম্পিক লিওতে। রিয়াল মাদ্রিদের পাঁচজন হলেন মার্সেলো, ক্যাসেমিরো, ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো এবং এডার মিলিটাও। অলিম্পিক লিওর পাঁচ ব্রাজিলিয়ান হলেন রাফায়েল, থিয়াগো মেন্ডেস, মার্সেলো, জেয়ান লুকাস এবং ফার্নান্দো মার্কাল।

লিভারপুল, প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি), আটলান্টা, ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাসে আছেন ব্রাজিলের তিনজন করে খেলোয়াড়। অলরেডদের আছেন ব্রাজিলের তিন তারকা অ্যালিসন, ফ্যাবিনহো এবং রবার্তো ফিরমিনো। পিএসজিতে খেলবেন দলটির গুরুত্বপূর্ণ তারকা নেইমার, সিলভা এবং মার্কুইনহোস।

আটলান্টাতে খেলবেন ব্রাজিলের তিন খেলোয়াড় রাফায়েল টুলুল, গুইহেরমে অ্যারানা এবং রজার ইভানেজ। ম্যানসিটির তিনজন হলেন তারা হলেন এডারসন, ফার্নান্দিনহো এবং গ্যাব্রিয়েল জেসুস। এছাড়া জুভেন্টাসের হয়ে খেলবেন ব্রাজিলের তিন তারকা দানিলো, ডগলাস কস্তা এবং আলেক্স সান্দ্রো।

বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, নাপোলি ও লিপজিগে খেলবেন ব্রাজিলের দুজন করে খেলোয়াড়। বার্সেলোনাতে আছেন ব্রাজিলিয়ান তারকা আর্থার এবং নেতো। অ্যাতলেটিকো মাদ্রিদে খেলবেন ব্রাজিলের দুই খেলোয়াড় রেনান লোদি এবং ফিলিপ।

ইতালির ক্লাব নাপোলিতে আছেন ব্রাজিলের অ্যালান এবং লিয়েন্ড্রিনহো হেনরিক। ম্যাথিউস কুনহা এবং লুয়ান ক্যান্ডিডো আছেন লিপজিগে।

ব্রাজিলের একজন করে খেলোয়াড় আছে চেলসি, বায়ার্ন মিউনিখ, ভ্যালেন্সিয়া ও টটেনহামে। তারা হলেন যথাক্রমে উইলিয়ান, কৌতিনহো, গ্যাব্রিয়েল পাউলিস্তা ও লুকাস মউরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

আরো পড়ুন
Close
Back to top button