খেলাধুলা

আজ সন্ধ্যায় ফাইনালে মুখোমুখি খুলনা-রাজশাহী

সংবাদ চলমান ডেস্ক: নতুনের জয়গান বঙ্গবন্ধু বিপিএলে। ২০ ওভারের এই ক্রিকেট ধামাকা এবার পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন। যাদের হাতে এই ফ্রাঞ্চাইজি ক্রিকেটের ট্রফি উঠেনি, তেমনই দুই দল শুক্রবার সন্ধ্যায় মুখোমুখি ফাইনালে।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ফাইনালে লড়বে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। ম্যাচটি শুরু সন্ধ্যা সাতটায়।

এই লড়াইয়ের আগে কাউকেই আলাদা করে ফেভারিট বলা যাচ্ছে না। সত্যিকার অর্থে টি-টোয়েন্টি ক্রিকেটে তেমন করে এগিয়ে রাখার সুযোগও যেন নেই। তবে এবারের আসরের দুই দলের হেড টু হেড যদি দেখা হয় তবে এগিয়ে খুলনা টাইগার্স। দু’বার জিতেছে তারা। বিপরীতে একবার জয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী রয়্যালস।

রাজশাহীকে একাই এগিয়ে দিচ্ছেন আন্দ্রে রাসেল। ফাইনালে উঠার লড়াইয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে তার হাত ধরেই দল পেয়েছে ২ উইকেটের নাটকীয় জয়। তবে এখন উৎসবে মেতে উঠতে রাজি নন আন্দ্রে রাসেল। আগের দিন অধিনায়ক স্পষ্ট জানিয়ে রাখলেন, ‘ফাইনালের পরই পার্টি করতে চাই।’

খুলনাও বেশ মুখিয়ে আছে। মুশফিকুর রহিম নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। দ্বিতীয়বারের মতো দল উঠে এসেছে ফাইনালে। এবার শিরোপা জিতেই ফিরতে চায় তারা।

তবে রাতের ম্যাচে মিরপুরের উইকেটে টস হতে পারে বড় ফ্যাক্টর। রাতের শিশিরে বোলিং করাটা কঠিন ব্যাপার। এ অবস্থায় টস জিতে আগে বোলিংয়ের কাজটা সেরে রাখতে চাইবেন দুই অধিনায়কই।

টস প্রসঙ্গে আন্দ্রে রাসেল জানিয়ে রেখেছেন- ‘টস অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে মনে রাখতে হবে কয়েক রাত আগে এই মাঠে তারা আমাদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমেও ম্যাচ জিতেছিল। তাও মাঝারি মানের স্কোর গড়ে। আমরা সেই রান তাড়া করতে গিয়ে অনেক উইকেট হারিয়ে ফেলি। সেটাই আমাদের ব্যাকফুটে ফেলে দেয়। ফাইনালেও আমরা যদি আগে ব্যাট করার সুযোগ পাই তাহলে স্কোরবোর্ডে ১৭০ রান তুলতে চাই। টস করার জন্য কয়েন আকাশের দিকে ছোড়ার পর তো আর কিছু করার নেই।’

খুলনা টাইগার্সের কোচ জেমস ফস্টার অবশ্য তেমনটা মনে করেন না।  তিনি আগের দিনই জানালেন ‘আমি মনে করি না উইকেট, টস গুরুত্বপূর্ণ হতে পারে। এটি সম্পূর্ণ সেরা ক্রিকেট খেলা ও স্মার্ট ক্রিকেট খেলার ব্যাপার। দুই দলেরই পাওয়ার হিটার আছে, বোলিং অপশনেও দু দলই সমান। নিজেদের দিনে সেরা ক্রিকেট যারা খেলবে জিতবে তারাই।’

এটাই হয়তো শেষ কথা। স্নায়ুর যুদ্ধে যারা জিতবে ফাইনাল হবে তাদেরই। সেই দলটিই রাতে মেতে উঠবে প্রথমবারের মতো বিপিএল জয়ের আনন্দে!

টিভিতে বঙ্গবন্ধু বিপিএল
ফাইনাল
খুলনা টাইগার্স-রাজশাহী রয়্যালস
সন্ধ্যা ৭.০০টা
(সরাসরি গাজী টিভি ও মাছরাঙা)

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button