খেলাধুলা

মেসির জোড়া গোলে জয়ে ফিরল পিএসজি

স্পোর্টস ডেস্কঃ

অবশেষে জ্বলে উঠলেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। ম্যাচে মেসির জোড়া গোলে মোঁপেলিয়েকে উড়িয়ে জয়ের পথে ফিরল পিএসজি। লিগে টানা তিন ড্রয়ের পর জয়ের স্বাদ পেল প্যারিসের দলটি। অবশ্য মেসির দুই গোলে অবদান রাখার পর জালের দেখা পেলেন ফরাসি ফরোয়ার্ড। অন্য দুটি গোলটি করেন আনহেল দি মারিয়া ও কিলিয়ান এমবাপে।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে ম্যাচটি জিতেছে লিগ ওয়ানের শিরোপা জেতা মাওরিসিও পচেত্তিনোর দল। অন্য গোল দুটি করেন কিলিয়ান এমবাপে ও আনহেল ডি মারিয়া।

পঞ্চম মিনিটে এগিয়ে যেতে পারত পিএসজি। মেসির শট ঠেকিয়ে দেন মোঁপেলিয়ের গোলরক্ষক। পরের মিনিটে সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে আর আটকে রাখতে পারেননি তিনি। এমবাপেকে ডি-বক্সে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন মেসি। ফিরতি পাসে বল পেয়ে বাঁ পায়ের শটে পাঠান জালে।

২০তম মিনিটে ব্যবধান বাড়ান মেসি। বাঁ দিক থেকে এমবাপের বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

লিগ ওয়ানে ২৫ ম্যাচে মেসির গোল হলো ৬টি। প্রথমবার এক ম্যাচে করলেন দুটি।

পাঁচ মিনিট পরই স্কোরলাইন ৩-০ করে ফেলেন আরেক আর্জেন্টাইন তারকা দি মারিয়া। ডি-বক্সে এমবাপের ক্রস হেডে ক্লিয়ার করতে ব্যর্থ হন মোঁপেলিয়ের এক ডিফেন্ডার। ভলিতে ঠিকানা খুঁজে নেন সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

৩৪তম মিনিটে গোল পেতে পারতেন এমবাপে। ফরাসি ফরোয়ার্ডের শট লাগে ক্রসবারে। ৬০তম মিনিটে ফুরোয় তার অপেক্ষা। পেনাল্টি থেকে গোলটি করেন বিশ্বকাপ জয়ী তারকা। ডি-বক্সে তিনি নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

পাঁচ মিনিট পরই স্কোরলাইন ৩-০ করে ফেলেন আরেক আর্জেন্টাইন তারকা দি মারিয়া। খেলার ৬০তম মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন এমবাপে। ৩৭ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট করে নিয়ে মোনাকো দুইয়ে ও মার্সেই তিনে আছে। ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button