সারাদেশ

সংবাদ চলমান নিউজ পোর্টালের পক্ষ থেকে সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ ডিসেম্বর ২০১৯ বিজয় দিবস । যাদের আত্মত্যাগের বিনিময়ে এ বিজয় অর্জিত তাঁদের প্রতি গভীর শ্রদ্ধা। উত্তর অঞ্চলের জনপ্রিয় নিউজ পোর্টাল সংবাদ চলমানের পক্ষ থেকে অনেক শুভেচ্ছা।

সকল দেশবাসী, সংবাদ চলমানের পাঠক এবং সকল সাংবাদিক ভাইদেরকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে সংবাদ চলমান এর প্রকাশক ও সম্পাদক ইমদাদুল হক, বার্তা সম্পাদক অাজাহারুল ইসলাম বুলবুল, বিশেষ প্রতিনিধি ফরিদ অাহমেদ অাবির,স্টাফ রিপোর্টার সাথী জামান, চীফ ক্যামেরাপারসন নুরুজাম্মান, স্টাফ রিপোর্টার রিতা অাহমেদ, দুর্গাপুর উপজেলা প্রতিনিধি এস এম শাহাজামাল, স্টাফ রিপোর্টার মোঃ ফারুক হোসেন, মহানগর প্রতিনিধি সোহেল অাহমেদ, স্টাফ রিপোর্টার মোঃ শাহাদত হোসেন,মতিহার থানা প্রতিনিধি সজল,স্টাফ ফটো সাংবাদিক মোঃ জাকারিয়া, পুঠিয়া উপজেলা প্রতিনিধি অজয় ঘোষ, বানেশ্বর প্রতিনিধি রফিকুল ইসলাম,অাদালত প্রতিবেদক সহ আরো অনেকেই আলাদা আলাদা বাণী দিয়েছেন ।

প্রকাশক ও সম্পাদক ইমদাদুল হক বলেন, আমাদের বিজয় অর্জিত হয়েছিল এই দিনে । এই দিন অবশ্যই আমাদের জন্য বিশেষ একটি দিন । বাঙ্গালী জাতির অহংকার । পশ্চিম পাকিস্থানীরা শত চেষ্টা করেও আমাদেরকে গোলাম করে রাখতে পারেনি । আমরা আমাদের স্বাধীনতা , আমাদের অধিকার ঠিকই অর্জন করে নিয়েছিলাম । বাঙ্গালীর অস্তিত্ব টিকিয়ে এবং ধরে রাখতে যারা তাঁদের জীবন বিসর্জন দিয়ে গেছেন তাঁদের এবং সকল বিরাঙ্গনা মা এবং বোনদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা ।

বার্তা সম্পাদক অাজহারুল ইসলাম বুলবুল বলেন, যুদ্ধ আমরা দেখিনি । তবে যুদ্ধ আমাদের করতে হবে, স্বাধীনতাকে ধরে রাখার জন্য যুদ্ধ । স্বাধীনতাকে টিকিয়ে রাখার জন্য যুদ্ধ। সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে যুদ্ধ ।

বিশেষ প্রতিনিধি ফরিদ অাহমেদ অাবির বলেন, মানুষ আশা নিয়েই বেঁচে থাকে । আশাই মানুষকে বেঁচে থাকার অনুপ্রেরণা দেয় । প্রত্যাশা ছিল । প্রত্যাশা আছে । প্রত্যাশা থাকবে । আর এ প্রত্যাশা পূরণ করবে তাঁরা যারা আমাদের বারবার স্বপ্ন দেখায় । কিন্তু স্বপ্ন ভাঙ্গনে তাঁরা আমাদের পিঠে হাত রেখে সান্ত্বনা দেয় না । বরং রাস্তায় ছুড়ে ফেলে দেয় আমাদের মনের সকল আশা আকাঙ্ক্ষাকে । স্বপ্ন আমাদের পূর্বপুরুষেরা দেখেছিল ।

স্বপ্ন অনেকাংশে পূরণও হয়েছিল । স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে এনেছিল তাঁরা । রক্ষা করতে সমর্থ হয়েছিল মায়ের মুখের ভাষা । কিন্তু স্বপ্নডাঙ্গায় চর জাগেনি সর্বত্র । মুক্তি হয়নি কলমের ভাষার । বাংলা ভাষা মুক্তি পেলেও মুখের ভাষা, মনের ভাব প্রকাশে মানুষ পিছিয়ে পড়েছে । মানুষ কার্বনে ঢাকা যে কাগজে স্বাধীনতা কথাটি লিপিবদ্ধ করেছিল তার অনুরূপ কাগজে ধরা দেয়নি ।

ধরা দিয়েছে শুধু মানুষের মুখে । ধরা দিযেছে শুধু মানুষের ইচ্ছায় । মানুষ স্বাধীনতা পেয়েছে । সার্বভৌমত্ব পেয়েছে তবে অর্থপূর্ণ স্বাধীনতার স্বাদ পায়নি । আমরা মুক্তির অর্থ বুঝেই মুক্তি চেয়েছিলাম । তবে অর্থপূর্ণ মুক্তি পা্ইনি । স্বাধীনতা শব্দের অর্থ যদি শুধু একটি পরিচয় হয় তাহলে জাতীর কাছে আমাদের নতুন কোন প্রত্যাশা নেই ।

স্টাফ রিপোর্টার সাথী জামান বলেন, যুদ্ধ শেষ হয়ে যায়নি । যুদ্ধ চলবে অনিয়ম অার দুর্নীতির বিরুদ্ধে । বিনম্র শ্রদ্ধা সকল শহীদদের প্রতি ।

স্টাফ রিপোর্টার রিতা অাহমেদ ও নুরুজাম্মান বলেন, ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনদের ইজ্জতের বিনিময়ে যে বিজয় অর্জিত হলো তার রূপরেখা অঙ্কন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমান । আমরা তার আদর্শের বাস্তবায়ন চাই ।

স্টাফ রিপোর্টার ফারুক হোসেন, সোহেল রানা, শাহাদত হোসেন,শাহাজামাল সহ আরো অনেকেই সবাইকে সংবাদ চলমান এর পক্ষ থেকে সকলকে বিজয়ের শুভেচ্ছা জানান ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button