সংবাদ সারাদেশসারাদেশ

স্বপ্নপূরণের আগেই লাশ হলো নুরুল আমিন

ঢাকা প্রতিনিধিঃ

উচ্চশিক্ষার স্বপ্নপূরণে যুক্তরাজ্যে যেতে চেয়েছিলেন নুরুল আমিন নামে এক যুবক।কিন্তু সেই স্বপ্ন আর পুরুন হলো না। দুদিন আগে রাজধানীর মিরপুরের দারুস সালাম থেকে নিখোঁজ হন নুরুল আমিন। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের জহুরাবাদ বেড়িবাঁধ এলাকা থেকে তার বস্তাবন্দী মরদেহ উদ্ধার করেছেন পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (মিরপুর) বিভাগের উপ-কমিশনার মানস কুমার পোদ্দার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নুরুল আমিনকে অপহরণ ও হত্যার ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। তারা আমিনের বস্তাবন্দী মরদেহ বের করে দেন। গ্রেফতার ব্যক্তিরা হলেন- মো. আরিফুল ইসলাম, মো. ইমরান হোসেন ও মো. ইয়ামিন মোল্লা।

মানস কুমার পোদ্দার বলেন, নুরুল আমিনের চাচা মো. শফিউদ্দিন আহমেদ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। অপহরণকারীরা নুরুল আমিনের মুক্তিপণ হিসেবে তার কাছে এক কোটি টাকা চেয়েছিলেন। তবে অপহরণ ও হত্যাকাণ্ডের অন্য কোনো কারণ আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

চাচা শফিউদ্দিন আহমেদ বলেন, দুবৃত্তরা নুরুল আমিনকে খুন করেই ক্ষান্ত হয়নি, মুক্তিপণও আদায় করতে চেয়েছিল। নুরুল আমিন ছোটবেলা থেকেই আমার কাছে বড় হয়েছে। তার যুক্তরাজ্যে যাওয়ার কথা ছিল।

নিখোঁজের বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, (২ জানুয়ারি) বিকেলে বাসা থেকে বের হয় নুরুল আমিন। বড় ভাইয়ের শ্বশুরবাড়িতে নুরুল আমিনের মা আসায় তাকে দেখতে গিয়েছিল। ফেরার সময় বড় ভাইয়ের মোটরসাইকেলে চড়ে আসছিল। রাত ১১টা পর্যন্ত নুরুল আমিন বাসায় না ফেরায় খোঁজ শুরু করা হয়। ওই সময় তার মুঠোফোনটিও বন্ধ ছিল। দিবাগত রাত সাড়ে ৩টা নাগাদ দারুস সালাম থানার চত্বরেই মোটরসাইকেলটি দেখতে পেয়ে পুলিশের কাছে জানতে চাওয়া হয় যে, তারা চালককে দেখেছে কি না। পুলিশ জানায়, তারা বেড়িবাঁধের ওখানে পরিত্যক্ত অবস্থায় মোটরসাইকেলটি দেখে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় পরদিন থানা ও ডিবি পুলিশ তদন্ত শুরু করে। গত (৩ জানুয়ারি) সোমবার দুপুরে আমিনের মোবাইল থেকে একটি কল আসে। অপরপ্রান্ত থেকে এক কোটি টাকা চাওয়া হয়।

শফিউদ্দিন বলেন, আমাকে বলা হলো- আমরা যে টাকা চেয়েছি এটা কাউকে বলবেন না। পুলিশকে জানানোর দরকার নেই। আমি শুধু নুরুল আমিনের সঙ্গে কথা বলতে চেয়েছিলাম কিন্তু আমাকে বলল,সে এখন অজ্ঞান হয়ে পড়ে আছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button