সংবাদ সারাদেশসারাদেশ

৯ মামলায় গ্রেফতার দেখানো হলো মির্জা ফখরুলকে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আরো ৯ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আজ মঙ্গলবার এজাহারে নাম থাকা ৯ মামলায় গ্রেফতার দেখানোর আবেদনের বিষয়ে শুনানি শেষে এ রায় দেন আদালত। তবে মামলা গুলোতে জামিন শুনানির দিন আগামী বুধবার ধার্য করেছেন বিচারক।  

মঙ্গলবার দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত এই আদেশ দেন। 

এর আগে গত ৩১ ডিসেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত ফখরুলের জামিন শুনানির জন্য মঙ্গলবার (৯ জানুয়ারি) তারিখ ধার্য করে ছিলেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন জানান, তার বিরুদ্ধে মোট ১১টি মামলা রয়েছে। তার মধ্যে সম্প্রতি দুইটি মামলায় গ্রেফতার দেখানোর আরো ৯টি মামলায় আজ গ্রেফতার দেখানো হলো।

আদালত সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কারা কর্তৃপক্ষ ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে মির্জা ফখরুলকে আদালতে হাজির করেন। এরপর সংশ্লিষ্ট আদালতের হাজতখানায় রাখা হয়। বেলা সোয়া একটার দিকে তাকে আদালতের এজলাসে ওঠানো হয়।  

গত বছরের ২৮ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে ঢাকা মহানগর পুলিশের ডিবি। এরপর তাকে হত্যা এবং গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেফতার দেখানো হয়।

পরের দিন ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করা হলে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালত তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকেই কারাগারে রয়েছেন মির্জা ফখরুল ইসলাম।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button