রাজশাহী সংবাদ

সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে নিহতদের দায় নেবে না সরকার:খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সীমান্তে গরু পাচারের জন্য কোনও বিট খাটালের অনুমোদন দেয়নি সরকার। অবৈধভাবে গরু আনতে কেউ সীমান্ত রেখা অতিক্রম করে বিএসএফের গুলিতে মারা গেলে তার দায়ও নেবে না সরকার।

আজ শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী অনুষ্ঠানে অংশ নেয়ার পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরো বলেন, রাজশাহীসহ অনেক সীমান্তে সুবিধাবাদী একটি চক্র অবৈধ খাটাল তৈরি করেছে। সরকার খাটালগুলো বন্ধে পদক্ষেপ নিচ্ছে।

ফেসবুক ও ইউটিউবের কারণে যুবকদের নৈতিক অবক্ষয় ঘটছে। এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। অভিভাবকদেরও এ ব্যাপারে নজরদারি থাকতে হবে।

এর আগে হীরক জয়ন্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম গড়ে তুলতে হবে। এ ব্যাপারে অভিভাবক এবং শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিক্ষার কোনো মূল্য নেই।

রাজশাহী নগরীর উপকন্ঠ দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭৩ বছরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহাদাত হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের প্রাক্তন অতিরিক্ত মহাব্যবস্থাপক আবদুল লতিফ। স্বাগত বক্তব্য দেন স্কুলটির প্রধান শিক্ষক ফেরদৌস আলী। এক দিনের এই অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে গুণিজন সংবর্ধনা এবং মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button