রাজশাহী সংবাদ

রাজশাহীতে প্রচণ্ড ঠাণ্ডা দুর্ভোগে মানুষ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। তাপমাত্রা কমার সাথে সাথে গত কয়েকদিন ধরেই উত্তরের কনকনে হিমেল হাওয়া বইতে থাকায় চরম ঠান্ডা অনুভুত হচ্ছে।

তবে দিনে সূর্যের দেখা মেলায় মানুষ দিনে কিছুটা স্বস্তিতে থাকলেও রাতের শীত সহ্য করতে পারছে না।

গত কয়েকদিন ধরেই রাজশাহীসহ উত্তরাঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল রোববার রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮.২ ডিগ্রী সেলসিয়াস।

প্রচণ্ড ঠাণ্ডার কারণে নিম্নবিত্ত মানুষজন চরম দুর্ভোগের মুখে পড়েছেন। ঠাণ্ডার সঙ্গে গত কয়েকদিন বৃষ্টি যোগ হওয়ায় ছিন্নমূল ও ফুটপাতে থাকা মানুষজন চরম ভোগান্তিতে পড়েছেন।

রাজশাহীতে  অনেককে কাগজ ও অন্যান্য জিনিসপত্রে আগুন ধরিয়ে তাপ পোহাতে দেখা গেছে।

নগরীর ফুটপাতের পাশে একটি কুড়ে ঘরে নিয়মিত ঘুমান শওকত । তিনি জানান, গত কয়েকদিন ধরে ঠাণ্ডার কারণে ঠিক মতো ঘুমাতে পারছেন না।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, এখন যে প্রচণ্ড ঠাণ্ডা চলছে, সেটা এই মাসের পুরোটাই, অর্থাৎ আরো কয়েকদিন থাকবে। এ পর্যন্ত তারা ৬৪ হাজার কম্বল বিতরণ করেছে। তবে আরো ৯০হাজার কম্বলের চাহিদা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে , এখন রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে একটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা আশেপাশের এলাকায় বিস্তৃত হতে পারে। সেটার প্রভাব দেশের অন্যান্য অঞ্চলেও টের পাওয়া যাবে। আরো এক দুইদিন এই তীব্রতা থাকবে বলে তারা মনে করছেন। দেশের বেশিরভাগ স্থানে তাপমাত্রা এক থেকে ২ ডিগ্রি কমে যেতে পারে।               

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button