সংবাদ সারাদেশ

স্থগিত করা হলো শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম

সংবাদ চলমান ডেস্কঃ

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোদমে পাঠদান শুরু হওয়ায় স্থগিত করা হয়েছে চলমান অ্যাসাইনমেন্ট। তবে কোনো শিক্ষার্থী যদি সুনির্দিষ্ট কারণে বিদ্যালয়ে সশরীরে অনুপস্থিত থাকে, তাহলে তাকে শিক্ষাপ্রতিষ্ঠানের নিজ ব্যবস্থাপনায় এ কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) ওয়েবসাইটে এ-সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, মাউশির আওতাধীন দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে কোভিড-১৯ মহামারির কারণে চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে। তবে কোনো শিক্ষার্থী অনুপস্থিতির কারণে শিক্ষা ঘাটতি পূরণের লক্ষ্যে প্রতিষ্ঠান এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

দীর্ঘ দুই বছর পর মঙ্গলবার (১৫ মার্চ) আবারও আগের রূপে ফিরেছে শিক্ষাঙ্গন। শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে স্কুল-কলেজের ক্যাম্পাস। তবে পুরোদমে ক্লাস শুরু হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি চরমভাবে উপেক্ষিত হয়েছে। অনেক প্রতিষ্ঠানে গাদাগাদি করে ক্লাসে শিক্ষার্থীদের বসানো হয়েছে। অধিকাংশ প্রতিষ্ঠানেই হাত ধোয়া ও মাস্ক পরার প্রতি উদাসীনতা দেখা গেছে।

করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এ সময় শিক্ষার্থীদের শিক্ষাজ্ঞান অর্জনে প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হয়। সপ্তাহ শেষে তা তৈরি করে শিক্ষকদের কাছে পৌঁছে দেওয়া হয়। শিক্ষার্থীদের পড়ালেখায় ব্যস্ত রাখতে ও সিলেবাস এগিয়ে নিতে সরকার এ কার্যক্রম শুরু করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button