নওগাঁসংবাদ সারাদেশ

নওগাঁয় ধর্ষণ মামলায় ১ব্যক্তির যাবজ্জীবন

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাট উপজেলায় ৮ বছরের শিশুকে ধর্ষণের মামলায় আব্দুস সালাম (৫০) নামে ১ ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা এবং দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এই রায় দিয়েছেন।

এসময় একই আদালত সদর উপজেলার ১২ বছরের ১ মাদরাসা ছাত্রীকে অপহরণের দায়ে সুমন হোসেন (২৫) নামে এক যুবককে ১৪ বছরের জেল দিয়েছেন। এবং তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় ২ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দুই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন এই বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুস সালামের বাড়ি জেলার ধামইরহাট উপজেলার উত্তর দুর্গাপুর গ্রামে। আর সুমন হোসেন সদর উপজেলার চকচাপাই গ্ৰামের আমিনুল ইসলামের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৫ জুন জেলার ধামইরহাট উপজেলায় ৮ বছরের ১টি শিশুকে ঈদের দিন দুপুরে রুটি ও সেমাই খাওয়ানোর কথা বলে নিজের ঘরে নিয়ে ধর্ষণ করেন আব্দুস সালাম। এরপর ঐ শিশুর বাবা ধামইরহাট থানায় ১টি এজাহার দায়ের করলে তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়। ২০২২ সালে ৫ জুলাই থেকে চলতি বছরের ১৪ জুন পর্যন্ত মামলাটিতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়েছে। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আজ মঙ্গলবার এ রায় দিয়েছেন আদালত।

অন্যদিকে ২০২২ সালের ১৩ আগস্ট সদর উপজেলার ডাসনগর মলংশাহ দ্বিমুখী দাখিল মাদরাসার ১ ছাত্রীকে অটোরিকশায় করে অপহরণ করে নিয়ে যান সুমন। পরে ঐ ছাত্রীর বড় ভাই থানায় মামলা করলে পুলিশ ভিকটিমকে উদ্ধার করে তার ভাইয়ের জিম্মায় দিয়ে দেন। তদন্ত শেষে পুলিশ আদালতে সুমনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করলে আদালতে ৮জনের সাক্ষ্য নেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আজ মঙ্গলবার এই রায় ঘোষণা করছেন আদালত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button