সংবাদ সারাদেশসারাদেশ

সন্তানকে কেড়ে নেওয়ায় বিষপান করলেন আল আমীন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাই‌লের ‌ঘাটাইলে স্ত্রী-সন্তান নিয়ে বেশ ভালোই কাটছিল আল আমীনের সুখের সংসার। দুই বছর বয়সী ছেলেকে নিয়ে দেখেছিলেন অনেক স্বপ্ন। সেভাবেই সামনের দিকে এগোচ্ছিলেন।

হঠাৎ সুখের সংসারে নেমে এলো অন্ধকার।ভেঙে গেল স্বামী-স্ত্রীর সংসার। বয়স কম হওয়ায় মায়ের কাছে থাকছিল সন্তান। একমাত্র সন্তানকে কাছে রাখতে না পারায় হতাশায় ভুগছিলেন আল আমীন। আর হতাশা থেকেই আত্মহত্যা তিনি। মৃত্যুর আগে ভাইকে উদ্দেশ্য করে লিখে গেলেন একটি চিরকুটও।

চিরকুটে নিজের সাজানো সংসারটি নষ্ট করার পেছনে যারা রয়েছেন, তাদের নামও উল্লেখ করে গেছেন আল আমীন। লিখেছেন, ‘সংসারটা শিলার বাবা-মা নষ্ট করে দিল, আমার কলিজার টুকরাকেও নিয়ে গেল ওরা।

৪০ বছর বয়সী আল আমীন টাঙ্গাই‌লের ‌ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইকবাল খানের বড় ছেলে। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক পাস করেন।

গত শুক্রবার রাতে বিষপান করেন তিনি। শনিবার ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়।

নিহতের স্বজনরা জানান, একই উপজেলার দেওপাড়া ইউনিয়নের তালতলা গ্রামের ইউসুফ আলীর মেয়ে শিলাকে বি‌য়ে ক‌রে‌ছি‌লেন আল আমীন। সম্প্রতি তাদের বিবাহবিচ্ছেদ হয়েছে। তা‌দের ঘ‌রে আশরাফুল নামে দুই বছরের এক ছেলে রয়েছে। ত‌বে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর সন্তানকে কাছে রাখতে না পারায় হতাশায় ভুগছিলেন তিনি। এ হতাশা থেকে বিষপান করেন।

জানা গেছে, বিষপা‌নের পর আল আমীনকে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চি‌কিৎসার জন্য মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নিলে তিনি মারা যান।

ভাই আমার জীবন আর চালাইতে পারছিনারে। প্রতিটি মুহূর্ত যন্ত্রণার। মাহমুদ অনেক ভালোবাসি ভাই তোকে। আমাকে মাফ করে দিস। আমার সংসারটা শিলার বাবা, মা আর ভাই নাহিদ নষ্ট করে দিয়েছে। আমার কলিজার টুকরাকেও নিয়ে গেছে ওরা। ভাই প্রতিদিনের এই যন্ত্রণা, কষ্ট থেকে মুক্তি পেতে এটা ছাড়া আর কোন উপায় ছিল না। ভাই আমার অসহায়ত্ব আর চোখের পানি ওদের কাছে হাসি তামাশার মনে হয়েছে। ভাই বাবুকে দেখে রাখিস। আর পারলাম না ভাই। একটু একটু করে মরার চেয়ে একেবারে মরে যাওয়া ভালো। তাও যন্ত্রণা থেকে মুক্তি পাব। আব্বা-মাকে মাফ করে দিতে বইলো ভাই। আল আমীন ১৭/২/২২।

আল আমীনের মৃত্যুর এ বিষয়ে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার বলেন, এটি আত্মহত্যা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তাস্তর করা হয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button