সংবাদ সারাদেশসারাদেশ

সড়ক দুর্ঘটনায় বাস মালিকের বিরুদ্ধে মামলা

মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুর শিবচর উপজেলার ভাঙ্গা-মাওয়া-ঢাকা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছে এ ঘটনায় ইমাদ পরিবহনের কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করেছেন শিবচর হাইওয়ে পুলিশ। গতকাল রবিবার রাতে শিবচর থানায় এ মামলাটি করেছেন শিবচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট জয়ন্ত সরকার।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছে বলে জানা যায় । তিনি আরও জানিয়েছেন , বাসটির যান্ত্রিক ত্রুটি আর বেপরোয়া গতির কারণে দুর্ঘটনাটি ঘটেছে , তা উল্লেখ করে ইমাদ পরিবহন কর্তৃপক্ষসহ অজ্ঞাতদের আসামি করে মামলা করেছেন হাইওয়ে পুলিশ।

এর আগে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০ ফুট খাদে পড়ে দুমড়ে মুচড়ে গিয়ে ছিল। তাতে ঘটনাস্থলেই প্রাণ হারান ১৪ জন। পরে মৃত্যু হয় আরও ৬জনের।

আহতের সংখ্যা ৩০ জনের ও অধিক। তাদের মধ্যে ২৫ জন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতাল সহ গোপালগঞ্জ জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে । আহতদের মধ্যে মাথায় আঘাত প্রাপ্ত ১৫ জনের অবস্থা বেশ গুরুতর।

পুলিশের ধারণা, বাসের সামনের চাকা ফেটে কিংবা দ্রুত গতির কারণে দুর্ঘটনাটি হয়েছে । তবে একাধিক যাত্রীর অভিযোগ, দুর্ঘটনার আগে চালক বেপরোয়া গতিতে ছিলেন।

অন্যদিকে দুর্ঘটনার সঠিক কারণ জানতে গতকাল মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরাকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়ে ছিল। জেলা প্রশাসনের পক্ষ থেকে করা এ কমিটিকে দুই কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানা যায়।

সেই সাথে নিহতের পরিবারদের ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা এবং আহতদের পরিবারকে ৫ হাজার টাকা সহায়তার দেবেন বলে ঘোষণা দিয়েছেন মাদারী পুরের জেলা প্রশাসক (ডিসি) রহিমা খাতুন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button