সংবাদ সারাদেশ

শ্যামনগরে সার্টিফিকেট জাল প্রমাণিত হওয়ায় শিক্ষিকা বরখাস্ত

মোঃরাকিবুল হাসান, সাতক্ষীরাঃ

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জাল সার্টিফিকেটে দীর্ঘ প্রায় বিশ বছর চাকুরী করে আসছে (কম্পিউটারে) আরিফা এদিব চৌধুরী।

নট্রামস বর্তমানে  (নেকটার) এর নামে ভুয়া /জাল সর্টিফিকেট দিয়ে দীর্ঘ দিন যাবত চাকুরী করে আসছেন। তাহার কম্পিউটারে তেমন দক্ষতা না থাকার কারনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা তাহার প্রশিক্ষনের সার্টিফিকেট সম্পর্কে সন্ধেহ করেন।

উক্ত সার্টিফিকেটটি জেলা শিক্ষা অফিসারের স্মারক নং-জেশিঅ/সাত/২০২১/১২৬০, তারিখ-২৯/১১/২০২১ মোতাবেক সরকারী প্রশিক্ষণ সেন্টার, নেকটর, বগুড়ায় পাঠান। নেকটর উক্ত সার্টিফিকেটটি জাল/ভূয়া বলে সূত্র/স্মারক নং-৫৭.২১.০০০০.০০৭.৩৬.০০২.২১.১৩৪,তারিখ-৫ ডিসেম্বর ২০২১-এ লিখিত ভাবে জানান এবং ভূয়া/জাল সার্টিফিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন। নেকটার (সাবেক নট্রামস) কর্তৃক জাল/ভুয়া প্রমানিত হওয়ায় ম্যানেজিং কমিটির ০৬/১২/২০২১ খ্রিঃ তারিখের মিটিং নং-০৬/২০২১ এর গৃহিত সিদ্ধান্ত  মোতাবেক তাকে সাময়িক ভাবে বরখাস্ত করেন।

ম্যানেজিং কমিটি ৫ বার তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন কিন্তু উক্ত শিক্ষক জাল/ভূয়া সার্টিফিকেট সম্পর্কে সন্তোষ জনক জবাব দিতে পারেনি। পরবর্তিতে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি তদন্ত শেষে ১২/০৪/২২ তারিখ তদন্ত  রিপোর্ট প্রদান করেন। তদন্তে সার্টিফিকেট জাল প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ী বরখাস্তের সুপারিশ করেন। ১২/০৪/২০২২ খ্রিঃ তারিখের ০৫/২০২২নং ম্যানেজিং কমিটির সভার রেজুলেশনের সিদ্ধান্ত অনুয়ায়ী উক্ত শিক্ষকের পদ হইতে স্থায়ী বরখাস্ত করেন এবং চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর সহ উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট উহার কপি প্রেরণ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button