সংবাদ সারাদেশ

মাদরাসার দুই শিক্ষার্থীকে বিকৃত আকারে চুল কেটে ও ঘাড়ে কারাতে কোপ মারলেন শিক্ষক

সংবাদ চলমান ডেস্কঃ

টাঙ্গাইলের সখীপুরে মাদরাসার দুই শিক্ষার্থীকে শারীরিক নির্যাতন ও বিকৃত আকারে চুল কেটে  ঘাড়ে কারাতে কোপ মারার অভিযোগ উঠেছে এক মাদরাসাশিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিক্ষকের বিচার চেয়ে সখীপুর থানার ওসি এবং ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন নির্যাতিত শিশুর বাবা।

গত রবিবার বিকেলে ওই উপজেলার বহেড়াতৈল ইউপির বেতুয়া পশ্চিম পাড়া বিশ্ব নবী (সা.) হাফেজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত মো. তৈয়ব আলী আকন্দ ওই মাদরাসার প্রধান শিক্ষক। তার বাড়ি শেরপুরের নালিতাবাড়ী উপজেলায়।

এ ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন একই মাদরাসার সহকারী শিক্ষক আরিফুল ইসলাম।

নির্যাতিত শিশুর বাবা বাবুল হোসেন জানান, তার ১০ বছর বয়সী ছেলে বিজয় হোসেন প্রায় দুই বছর ধরে ওই মাদরাসায় পড়াশোনা করছে। রবিবার তার ছেলে মাদরাসায় গেলে মাথা ন্যাড়া না করার অপরাধে মাদরাসার প্রধান শিক্ষক ব্লেড দিয়ে চুল কেটে বিকৃত করে দেন। ওই সময় বিজয়ের বন্ধু জাকারিয়ার মাথার চুলও একই কায়দায় বিকৃত করেন তিনি। এছাড়া তাদের শারীরিক নির্যাতনও করেন প্রধান শিক্ষক।

শিক্ষার্থী বিজয় হোসেন বলে, মাথা ন্যাড়া না করার অপরাধে বড় হুজুর একটি ব্লেড হাতে নিয়ে আমার ও জাকারিয়ার মাথার মাঝ বরাবর রেখা টেনে ন্যাড়া করে দেন। পরে দুই কান মলে ঘাড়ের ওপর ক্যারাতে স্টাইলে কোপ মারেন। হুজুর কখনো আমাদের বেত দিয়ে পেটান না। সব সময় ঘাড়ের ওপর ক্যারাতে স্টাইলে মারধর করেন।

অভিযুক্ত প্রধান শিক্ষক মুফতি মো. তৈয়ব আলী আকন্দ বলেন, প্রতি মাসেই শিক্ষার্থীদের চুল ন্যাড়া করে দেয়া হয়। ওইদিন দুইজনের ন্যাড়া করার প্রস্তুতিকালে নামাজের সময় হওয়ায় তিনি মসজিদে চলে যান। নামাজের পর ন্যাড়া করার জন্য ওই দুই ছাত্রকে আর খুঁজে পাওয়া যায়নি। ওরা বিকৃত মাথা নিয়েই বাড়িতে চলে যায়। পরে ওই গ্রামের কিছু লোকজন ওই দুই ছাত্রের মাথার বিকৃত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে আমার সম্মানহানি করেন। এক পর্যায়ে গ্রামের কিছু মানুষ আমার ওপর হামলাও চালায়।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবির বলেন, নির্যাতিত শিশুর বাবা সখীপুর থানায় এসে একটি অভিযোগ দিয়েছেন। অন্যদিকে ওই মাদরাসার সহকারী শিক্ষক আরিফুল ইসলাম আরেকটি অভিযোগ দিয়েছেন। দুটি অভিযোগই জিডি হিসেবে নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সখীপুরের ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, অভিভাবক নির্যাতিত শিশুকে নিয়ে আমার কাছে এসেছিলেন। পরে বিষয়টি সখীপুর থানার ওসিকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button