নাটোরসংবাদ সারাদেশ

নাটোরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

মোঃ মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

নাটোরে দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে।সোমবার ২০ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা অফিসে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

এ সময় শিশুদের লাল ও নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান বলেন, ভিটামিন ‘এ’ প্লাস শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হওয়ার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক থাকে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

জেলা সিভিল সার্জন সূত্রে জানানো হয়, আজ দিনব্যাপী নাটোর জেলার মোট দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৬২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার সাত উপজেলার ৫২টি ইউনিয়নের ১ হাজার ৩৮৮টি কেন্দ্রে ২ হাজার ৭৭৬ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত রয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন-সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায়, নাটোর সদর থানার কর্মকর্তা ওসি নাছিম আহমেদসহ স্বাস্থ্য কর্মকর্তারা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button