সংবাদ সারাদেশ

পতেঙ্গায় তেলের ট্যাংক বিস্ফোরণে ৩ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

সংবাদ চলমান ডেস্ক:

একটি বেসরকারি কন্টেইনার ডিপোতে (অফডক) বিস্ফোরণে ৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা ১৪ নম্বর ঘাটের কাছে। আগুনে ঝলসে কমপক্ষে আরও ৩ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সংঘটিত বিস্ফোরণে নিহত শ্রমিকরা হলো, মেকানিক্যাল হেলপার মোকতার হোসেন (২০), মেকানিক মো. নেওয়াজ উদ্দিন (২৬) এবং হেলপার আরমান উদ্দিন। আরমান উদ্দিনের বাড়ি নগরীর লালদীঘির পাড় এলাকায়। অন্যদের ঠিকানা তাৎক্ষণিকভাবে পুলিশ জানাতে পারেনি।

ইনকন্ট্রেড কনটেইনার ডিপোতে গাড়ির তেলের ট্যাংকে ওয়েল্ডিং করার সময় বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে বলে ইত্তেফাককে জানান চট্টগ্রাম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শামসুল আলম। আহতদের চমেক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, ডিপোর একটি গাড়িতে তেলের ট্যাংক ওয়েল্ডিং মেশিন দিয়ে মেরামতের সময় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থলেই তিন শ্রমিকের দেহ পুড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয়। তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ডিউটি অফিসার হামিদ উল্লাহ জানান, কনটেইনার ডিপোতে ওয়েল্ডিং করার সময় সিলিন্ডার বিস্ফোরণে আহত ৩ জনকে চমেক হাসপাতালের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এতে মারা গেছে ৩ জন বলে শুনেছি।

এদিকে বুধবার সকাল ১১ টা ৪৫ পতেঙ্গার লালদিয়ার চর এলাকায় ১৪ নম্বর ঘাটের কাছে ইনকন্ট্রেড নামের একটি বেসরকারি কন্টেইনার ডিপোতে এ ঘটনা ঘটে বলে পতেঙ্গা থানার ওসি জোবায়ের সৈয়দ জানান।

পুলিশ সূত্র জানায়, আরমান, মুক্তার ও নেওয়াজ নামে ৩ জন নিহত হয়েছেন। তাদের একজন গাড়ি চালকের সহকারী, একজন ওয়েল্ডিং মিস্ত্রি এবং অপরজন ঐ কন্টেইনার ডিপোর কর্মী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button