সংবাদ সারাদেশসারাদেশ

তাড়াশে ইউপি চেয়ারম্যানকে হত্যা-৮ সর্বহারা গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

শনিবার (১৫ এপ্রিল) সিরাজগঞ্জের তাড়াশের দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুসকে হত্যার ঘটনায় অস্ত্রসহ ৮ সর্বহারাকে পুলিশ গ্রেপ্তার করেছে। শনিবার দুপুরে জেলা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন (বিপিএম, পিপিএম) এ তথ্য জানান।

আসামীরা হলেন, পাবনা জেলার চাটমোহর থানার বাঙ্গালা পূর্বপাড়া গ্রামের মৃত আমির সরকারের ছেলে জহুরুল ইসলাম তুষার (২৫), দিনাজপুর জেলার ফুলবাড়ী থানার সুজাপুর বানিয়াপাড়া গ্রামের বিকাশ মহন্তের ছেলে বিশ্বনাথ মহন্ত (৩২), সিরাজগঞ্জের উল্লাপাড়ার সুজাদক্ষিন পাড়া গ্রামের মৃত গফুর মোল্লার ছেলে শহিদুল ইসলাম (৪০), এই জেলার রায়গঞ্জ থানার কৃষ্ণপুর উত্তরপাড়া গ্রামের মৃত গকুল চন্দ্র দাসের ছেলে শ্রী বলরাম চন্দ্র দাস (৩৮), তাড়াশ থানার গুরপিপুল গ্রামের মৃত শংকর চন্দ্র দাসের ছেলে উত্তম চন্দ্র দাস (৪০), টাংগরা দক্ষিনপাড়া গ্রামের মৃত জুরান উদ্দিনের ছেলে মো. রহমত আলী (৩৮), দেওঘর গ্রামের মৃত গোনেস উরাও এর ছেলে শ্রী সুনীল উরাও (৪৫), এবং পাবনার কাটাখালী পুর্বপাড়া গ্রামের আলহাজ্জ  আমির সরকারের ছেলে রহমত আলী (৪৫)।

রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন জানান, চলতি বছরের ১৮ ফেব্রুয়ারী সন্ধ্যায় উপজেলার ভোগলমান বাজারে শত শত লোক সমাগমের মধ্যে মুখোশধারী আগ্নেয়াস্ত্র বহনকারী ১৪-১৫ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী গুলি করে আঃ কুদ্দুস সরকারকে হত্যা করেন। এবং হত্যা করে বাজারে পূর্ব বাংলা সর্বহারা পার্টির লিফলেট ও সর্বহারা পার্টি জিন্দাবাদ স্লোগান দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনায় গত ২০ ফেব্রুয়ারী তাড়াশ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়ে ছিলো।

তিনি আরো বলেন, শনিবার ভোর রাতে তাড়াশ দেশীগ্রাম ইউনিয়নের দোগাড়ীয়া ঈদগাহ মাঠ এলাকায় আগ্নেয়াস্ত্রসহ একটি সন্ত্রাসী দল মহড়া দিচ্ছিলো। গোপন সংবাদে জেলা গোয়েন্দা শাখা এবং তাড়াশ থানার বিশেষ টিম এই সন্ত্রাসীদের অবস্থান সনাক্ত করে অভিযান চালিয়ে ৭ জনকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করেছে।

সে সময় তাদের দেয়া তথ্য অনুযায়ী সন্ত্রাসীদের আশ্রয় দানকারী তাড়াশ থানার, তালম ইউনিয়নের দেওঘর গ্রাম হতে শ্রী-সুনীল উরাওকে গ্রেপ্তার করে পুলিশ। এবং তাদের কাছ থেকে, ২০০২ সালের ১৬ সেপ্টেম্বর বেলকুচি উপজেলার রান্ধুনিবাড়ী পুলিশ ক্যাম থেকে লুট হওয়া ১টি এসএমজি, ১ টি থ্রি,নট থ্রি রাইফেল, ১ টি থ্রি নট থ্রি কাটা রাইফেল, ১১ রাউন্ড থ্রি নট থ্রি তাজা গুলি, ১ টি গুলির খোসা, ২ টি চাকু, ১ টি সাউন্ড গ্রেনেড এবং ১টি অটো ভ্যান গাড়ী উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সামিউল আলম, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এবং জেলা গোয়েন্দা শাখার এসআই জুলহাজ উদ্দিন সহ জেলার প্রিন্ট ইলেক্টনিক্স মিড়িয়ার সাংবাদিকরা উপিস্থিত ছিলেন এ সময়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button