সংবাদ সারাদেশসারাদেশ

টাকার লোভ খুনি বানালো তাদের!

সংবাদ চলমান ডেস্ক : ফরিদপুরের মধুখালীর বাগাট বাজার থেকে বৃহস্পতিবার নিখোঁজ হন আদর্শ সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক শাহনাজ পারভীন লিপি। পরদিন একই উপজেলার বাগাট ঠাকুরপাড়ার একটি আখক্ষেত থেকে তার ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত ইয়ামিন নামের একজনকে আটক করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় এক ওয়াজ মাহফিলকে থেকে তাকে আটক করা হয়। মধুখালী থানার ওসি (তদন্ত) মো. সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

ইয়ামিনের বরাত দিয়ে তিনি জানান, নিহত শাহনাজ পারভীন লিপি তার এনজিও কার্যালয় থেকে প্রতি রাতে ভ্যানচালক সৌখিনের ভ্যানে চড়ে বাড়ি ফেরেন। প্রতিদিন লিপির সঙ্গে মোটা অংকের টাকা থাকত। ওই টাকার প্রতি লোভ পড়ে ভ্যানচালকের। এরপর তিনি বন্ধুদের সঙ্গে পরিকল্পনা করে লিপিকে হত্যার সিদ্ধান্ত নেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় লিপি অফিস থেকে সৌখিনের ভ্যানে চড়ে বাড়ি ফিরছিলেন। পরিকল্পনার অংশ হিসেবে পথিমধ্যে সৌখিনের ভ্যানে বন্ধু হাসান ও ইয়ামিন পথরোধ করে। এরপর তারাও ভ্যানে উঠে। কিছুক্ষণ পর শীত লাগার অজুহাত দেখিয়ে বন্ধু ইয়ামিনকে ভ্যান চালাতে বলে সৌখিন। আর হাসান ও সৌখিন ভ্যানের পেছনে গিয়ে বসেন।

তিনি আরো জানান, কিছুদূর যাওয়ার পর ভ্যানের নিচ থেকে লুকিয়ে রাখা একটি কাঠের লাঠি বের করে সৌখিন। এরপর হঠাৎ পেছন থেকে লিপির মাথায় আঘাত করেন তিনি। এতে মাথায় আঘাত পেয়ে লিপি ভ্যান থেকে নিচে পড়ে যান। পরে হাসান লিপির শরীরে এলোপাতাড়ি আঘাত করে। পরে সৌখিন, হাসান ও ইয়ামিন একটি আখক্ষেতে নিস্তেজ লিপির দেহ নিয়ে যান। এরপর মৃত্যু নিশ্চিত করতে লিপির নাক ও মুখ কাপড় দিয়ে চেপে ধরেন তারা।

ওসি তদন্ত আরো জানান, লিপিকে হত্যার পর তার হাতের আঙুলের কয়েকটি আংটি খুলে নেন তারা। এছাড়া দুটি মোবাইল ও ভ্যানিটি ব্যাগে থাকা নগদ টাকাসহ মরদেহটি ফেলে রেখে তারা পালায়।

তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় উপজেলার বৈকণ্ঠপুরের এক ওয়াজ মাহফিল থেকে ইয়ামিনকে আটক করা হয়। এ সময় ইয়ামিনের কাছ থেকে ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে ইয়ামিনের দেয়া তথ্যানুযায়ী বাগাট দক্ষিণপাড়ায় হাসানের বাড়িতে অভিযান চালিয়ে ১২ হাজার টাকা ও লিপির আংটি উদ্ধার করা হয়। তবে হাসানকে পাওয়া যায়নি। তবে তল্লাশির সময় রক্তমাখা হাসানের একটি প্যান্ট উদ্ধার করা হয়।

ওসি তদন্ত জানান, মঙ্গলবার আদালতে ইয়ামিনকে হাজির করা হয়েছে। হাসানের বাবা-মা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে বিষয়টি স্বীকার করেছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button