সংবাদ সারাদেশসারাদেশ

গাজীপুরে আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য আটক

সংবাদ চলমান ডেস্ক : গাজীপুরের কালিয়াকৈর থেকে বুধবার রাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব সদস্যরা।

এ সময় তাদের কাছ থেকে ২টি উগ্রবাদী বই, ফেসবুক করা ২০টি উগ্রবাদী পোস্ট ও ১ টি ট্যাব উদ্ধার করা হয়।

র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানি পোড়াবাড়ি ক্যাম্প কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে র‌্যাবের গোয়েন্দা সংস্থা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন জেলার কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্যরা খ্রিস্টানদের বড় দিন এবং আগামী ৩১ ডিসেম্বর রাতে নাশকতা ঘটানোর উদ্দেশ্যে একত্র হয়েছে। খবর পেয়ে তাদের টিম ওই স্থানে অভিযান চালিয়ে মো. মারুফ বিল্লাহ ও মো. মোতালেব হোসেনকে আটক করে।

গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা সিরাজগঞ্জ জেলার সাতবাড়িয়া কওমি মাদরাসার ছাত্র। তারা নুর উদ্দিন নামে এক ব্যক্তির মাধ্যমে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠায় উদ্ধুদ্ধ হয়ে দাওয়াতি কার্যক্রম শুরু করে ২০১৭ সাল থেকে।

২০১৭ সালের পর থেকে তারা বিভিন্ন সময় অনলাইনে (ফেসবুক) এর মাধ্যমে ৬-৭ টি ফেসবুক গ্রুপ তৈরি করে প্রচার প্রচারণা চালাত ও জঙ্গি সদস্য সংগ্রহের কাজ করত। এভাবে তারা ৫০-৬০ জনকে এবিটি এর সঙ্গে যুক্ত করতে সক্ষম হয়। তারা ফেসবুকে উগ্রবাদী পোস্ট ও ভিডিও দেখত এবং অন্যদের সঙ্গে এ সম্পর্কে আলোচনা করত

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button