সংবাদ সারাদেশ

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার

খুলনা প্রতিনিধিঃ

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। নড়াইল জেলার কালিয়া থানার বিষ্ণুপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা মডেল থানার এসআই তোফায়েল।

জানা যায়, গত ২৪ জানুয়ারি সকাল ১০টার দিকে রানিমা নামে একজন অন্তঃসত্ত্বা হাসপাতালে ভর্তি হন। দুপুরের দিকে তিনি সন্তান প্রসব করেন। বিকেল ৫টার দিকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। ছাড়পত্র নিয়ে তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের গেটে আসেন।

এ সময় নবজাতকের বাবা তুরাব আলি ও আত্মীয়-স্বজন অ্যাম্বুলেন্স ভাড়া করা নিয়ে কথা বলছিলেন। অতিরিক্ত ভাড়া চাওয়া নিয়ে অ্যাম্বুলেন্স চালক ও রোগীর আত্মীয়-স্বজনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায় তা হাতাহাতিতে পৌঁছায়। নবজাতকটি ছিল তার খালার কোলে। হাতাহাতি ঠেকাতে তিনি কোলে থাকা নবজাতককে পাশের এক নারীর কাছে দেন। পরে পরিস্থিতি শান্ত হলে বাচ্চা নিতে গিয়ে দেখেন ওই নারী সেখানে নেই।

তিনি জানান, শিশুটির ডিএনএ টেস্ট করে নিশ্চিত হওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে থেকে গত ২৪ জানুয়ারি সন্ধ্যা ৬টার দিকে শিশুটি চুরি হয়। এ বিষয়ে শিশুটির নানা বাদী হয়ে মামলা করেন। পরে পুলিশ অভিযুক্ত ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করেছে।

তিনি আরো জানান, পার বিষ্ণুপুর গ্রামে একটি নবজাতক বিক্রি হয়েছে, এমন খবরে সেখানে অভিযান চালিয়ে শিশুটি উদ্ধার করে খুলনায় আনা হয়। বর্তমানে শিশুটিকে খুমেকের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) রাখা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button