সংবাদ সারাদেশ

করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ৬২ হাজার ছাড়িয়েছে

সংবাদ চলমান ডেস্কঃ

বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৯ লাখ ৬২ হাজার মহামারি করোনাভাইরাসে ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৯ লাখ ‘৬২ হাজার ৭ জন। ‘আক্রান্ত হয়ে’

ছেন ৩ কোটি’ ১০ লাখ ২০’ হাজার ২২০’ জন মানুষ। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ‘২৬ লাখ ২১ হাজার ১২৪জন।চীন থেকে ছড়িয়ে পড়া এই ‘ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬৯ লাখ ৬৭ হাজার ৪২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ৮২৮ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৫৬৫ জনের। আর আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২৮ হাজার ৩৪৭ জন।

তৃতীয় স্থানে উঠে আসা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৮৬ হাজার ৭৯৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ৫ হাজার ২৫২ জন।

এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৭৩ হাজার ২৫৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯৪ হাজার ১২১ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪১ হাজার ৭৫৯ জনের মৃত্যু ও ৩ লাখ ৯০ হাজার ৩৫৮ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ২৭৯ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে বলে জানাগেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button