সংবাদ সারাদেশসারাদেশ

এবার সেরা গবেষকের তালিকায় প্রফেসর ড. মো. শাহ্ আজম

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

২০২২ সালের বিশ্বসেরা গবেষকের তালিকায় স্থান পেয়েছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম আন্তর্জাতিক খ্যাতনামা গবেষণা সংস্থা আলপার ডজার সায়েন্টিফিক ইনডেক্স। তাঁর এ অর্জনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়।

প্রফেসর ড. শাহ্ আজম জানান, মার্কেটিং বিষয়ে বাংলাদেশের মধ্যে প্রথম হওয়ায় আন্তর্জাতিক খ্যাতনামা গবেষণা সংস্থা এডির প্রকাশিত তালিকায় আমার এসেছে।

তিনি আরও জানান, শিক্ষাজীবন থেকে বাঙালি জাতীয়তবাদী আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন তিনি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক হিসেবে প্রগতিশীল শক্তিকে সুসংহত করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম। একই সঙ্গে দেশ নাটকের সক্রিয় কর্মী হিসেবে তিনি বাংলাদেশের গ্রুপ থিয়েটার আন্দোলনকে শক্তিশালী করেছেন। পৃথিবীখ্যাত উচ্চ র‌্যাংকের অনেক জার্নালে তাঁর বেশ কিছু সংখ্যক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। যেগুলো অনেক বিখ্যাত গবেষকরা সাইট করেছেন।

অধ্যাপক ড. শাহ্ আজম রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডকে শক্তিশালী করেছেন। ইতোমধ্যে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে এই বিশ্ববিদ্যালয় হয়েছে বাংলাদেশে সুপরিচিত ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button