সংবাদ সারাদেশসারাদেশ

এবার উপাচার্যের পদত্যাগের দাবিতে উরাল শাবিপ্রবি

সংবাদ চলমান ডেস্কঃ

পুলিশের লাঠিপেটা, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপের ঘটনায় শিক্ষক সহ ১ শতাধিক ছাত্রছাত্রী আহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা আজও বিক্ষোভ করছেন। তাদের আন্দোলনে উরাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস (শাবিপ্রবি) তে।

আজ ১৭ জানুয়ারি সোমবার সকাল থেকে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। এবার উপাচার্যের পদত্যাগ দাবি করছেন তারা। এ সময় শিক্ষার্থীরা হল ছাড়বেন না বলে ঘোষণা দেন।

সকাল থেকেই যেই ভিসি গ্রেনেড ছুড়ে, সেই ভিসির পদত্যাগ চাই; যেই ভিসি ছাত্র মারে, সেই ভিসি চাই না; যেই ভিসি গুলি ছুড়ে, সেই ভিসির পদত্যাগ চাই; শিক্ষার্থীর ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই; সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও, ক্যাম্পাস কারও বাপের না, হল আমরা ছাড়ব না ইত্যাদি স্লোগানে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠে।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, আমাদের এক দফা এক দাবি যেই ভিসি আমাদের ওপর হামলা চালাতে পারে, সেই উপাচার্যকে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে দেখতে চাই না।

যতক্ষণ পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করবেন, ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। আমাদের শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে আমরা আন্দোলন চালিয়ে যাবে।

তারা বলেন, হল ছেড়ে দেওয়ার যে ঘোষণা দেওয়া হয়েছে, আমরা তা প্রত্যাখ্যান করছি। আমরা আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত হল ত্যাগ করব না। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে জানতে প্রক্টর ড. আলমগীর কবীরের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা ব্যস্ত পাওয়া যায়।

এর আগে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ চলাকালে রোববার রাত ১১টার পর পুলিশ ক্যাম্পাস ত্যাগ করে। এর শিক্ষার্থীরা ক্যাম্পাসে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন।

এর পর সোমবার সকাল থেকেই শিক্ষার্থীরা একসঙ্গে হয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button