কুড়িগ্রামসংবাদ সারাদেশসারাদেশ

উলিপুরে পান্ডুল ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘােষণা

রোকন মিয়া, কুড়িগ্রামঃ 


কুড়িগ্রামের উলিপুর  উপজেলার পান্ডুল ইউনিয়নকে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘােষণা করা হয়েছে। রবিবার  সকাল সাড় ১১ টায় পান্ডুল ইউনিয়ন চত্বরে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. গোলাম হোসেন মন্টু  আনুষ্ঠানিকভাবে এ ঘােষণা প্রদান করেন।

এ সময় পান্ডুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব  আব্দুল জব্বারের সভাপতিত্বে বক্তব্য রাখেন পান্ডুল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল আজিজ, মাওঃ আব্দুল গফুর, পান্ডুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, উলিপুর থানার এস আই আজাহারুল ইসলাম, ইউনিয়ন নিকাহ রেজিস্ট্রার আলমগীর হোসেন, প্রকল্পের প্রোগ্ৰাম অফিসার রেজওয়ান সাতিল, মনিটরিং অফিসার আহাদ্দুজামান, জিনেটতিজ্ঞা,প্রকল্পের ফিল্ড ফেসিলিটেটর জুলিয়া খানম জ্যোতি, নুর ইসলাম, আমিনুর ইসলাম, মাইদুল ইসলাম, আলিফা বেগম, মনিরা বেগম, জীবন চন্দ্র, নাসিমা বেগম প্রমুখ।

উলিপুর উপজলা প্রশাসন, পান্ডুল ইউনিয়ন পরিষদ ও বেসরকারি সংস্থা আরডিআরএস বাংলাদশেরের বিল্ডিং বেটার ফর গার্লস (বিবিএফজি) প্রজেক্ট অনুষ্ঠানের আয়ােজন করে। কুড়িগ্রাম জেলা প্রশাসন ও আরডিআরএস বাংলাদেশের বিবিএফজি প্রজেক্ট কুড়িগ্রাম জেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে সিডা ও প্লান ইটারন্যাশনালের আর্থিক ও কারিগরি সহযাগীতায় ২০১৭ সাল থেকে জেলার ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

তারই আলােকে এবং প্রধানম্ত্রীর কার্যালয়ের গভর্ণেস ইনােভেশন ইউনিটের নির্দেশনা অনুযায়ী অগ্রগতি সাধিত হওয়ায় উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়নকে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘােষণা করা হয়। এরপর আগামী তিন বছরের মধ্যে পর্যবেক্ষণ করে সূচকের উন্নতি হলে এই ইউনিয়নকে পূর্ণাঙ্গ বাল্যবিবাহ মুক্ত ঘােষণা করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button